এবার পাদুকায় গান্ধীর ছবি!

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৭, ০৩:০৮ পিএম

মাত্র কয়েকদিন আগেই ভারতীয় পতাকার আদলে তৈরি পাপোশ বিক্রিকে কেন্দ্র করে তীব্র সমালোচনার মুখোমুখি হয়েছে অনলাইন শপিংয়ে জনপ্রিয় প্রতিষ্ঠান আমাজন ডটকম। নিজেদের সেই ভুলের জন্য লিখিত ক্ষমাও চেয়েছিল প্রতিষ্ঠানটি। 

কিন্তু ওই ঘটনার রেশ কাটতেই না কাটতেই নতুন করে আবারো বিতর্ক তৈরি করেছে আমাজন। যুক্তরাষ্ট্রে আমাজনের ওয়েবসাইটে মহাত্মা গান্ধীর ছবি বসানো স্যান্ডেলের বিজ্ঞাপন নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। খবর এনডিটিভির।

পতাকার আদলে পাপোশ তৈরির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের কড়া হুশিয়ারির পর আমাজনের তরফ থেকে ক্ষমা চাওয়া হয়। তাদের কানাডীয় ওয়েবসাইট থেকে পণ্যটি সরিয়েও নেওয়া হয়। 

অনেক টুইটার ব্যবহারকারী নিজেদের টুইট বার্তায় স্যান্ডেলে গান্ধীর ছবির বিষয়টি নজরে আনতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে ট্যাগ করেছেন। রাবারের ওই স্যান্ডেলের মূল্য ১৬ দশমিক ৯৯ ডলার। যা ভারতীয় টাকায় ১২শ’ রুপী। 

সরাসরি ওই স্যান্ডেলের বিষয়ে কোনো মন্তব্য করেননি সুষমা স্বরাজ। তবে শনিবার এক বিবৃতিতে তিনি বলেছেন, ভারতীয়দের অনুভূতির প্রতি আমাজনের সম্মান দেখানো উচিত। 

গান্ধীর মত একজন মহান নেতার ছবি স্যান্ডেলে ব্যবহার করার বিষয়টি সত্যিই খুব দুঃখজনক। এসব বিষয়ে আমাজনের আরো সচেতন হওয়া উচিত। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি