মেয়েটির জামাকে খাবার মনে করলো সিল মাছ! অতঃপর...

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৭, ০৬:১৫ পিএম

ঢাকা: খাবার পেয়ে ডকের কাছে চলে এসেছিল সিল মাছটি। উৎসাহ নিয়ে মাছটিকে খাবার দিতে হাঁটুতে ভর দিয়ে বসেছিল মেয়েটি। সবাইকে অবাক করে দিয়ে হঠাৎ সেই মাছটি ডকে উঠে কামড়ে ধরে মেয়েটির জামার একটি অংশ। মুহূর্তের মধ্যেই মেয়েটিকে পানিতে নামিয়ে নেয়।

হতবাক হয়ে দেখছিলেন উপস্থিত সবাই। তবে প্রাণে বেঁচে গেছে মেয়েটি। এক ব্যক্তি দ্রুত পানিতে লাফিয়ে মেয়েটিকে রক্ষা করেন। সৌভাগ্যক্রমে মেয়েটি বা উদ্ধারকর্তা কারো কোনো ক্ষতি হয়নি।

এ ঘটনা ঘটেছে কানাডার বন্দরনগরী ভ্যানকুবারের স্টিভেস্টন ফিশারম্যান জেটিতে। সেখানে উপস্থিত থাকা মাইকেল ফুজিয়ারা নামের এক ব্যক্তি পুরো ঘটনাটি তার মোবাইলে ভিডিও ধারণ করেন। ভিডিওটি তিনি ইউটিউবে পোস্ট করেন। রোববার (২১ মে) বিকেল পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে ১৫ লাখ বার।

কানাডার সিবিসি নিউজকে মাইকেল বলেন, তিনি ওই ডকে নিয়মিত যান। তবে এ রকম তিনি কখনোই দেখেননি।

এদিকে লোকজনকে প্রাণীদের এমন কাছাকাছি যাওয়ার সমালোচনা করেছেন ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়ার সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী গবেষণা ইউনিটের পরিচালক অ্যান্ড্রু টিটস। 

ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় তিনি বলেন, ভিডিওটি দেখে আমার প্রথমেই মনে হয়েছে, কিছু লোক এত নির্বোধ! প্রাণীদের সঙ্গে কেমন আচরণ করবে, তা জানেন না। এই প্রাণীগুলো যে সার্কাসের নয় বা মানুষের আচরণের সঙ্গে তারা পরিচিত নয়, তা মানুষগুলো ভুলে যায়। মনে হয় সিল মাছটি মেয়েটির সাদা জামাকে খাবার মনে করেছিল। এ ধরনের প্রাণীগুলো সাধারণত বিপজ্জনক হয় না। 

সোনালীনিউজ/ঢাকা/আতা