অপারেশন টেবিলে চিকিৎসকদের নাচ-গান! (ভিডিও)

  • বিচিত্র সংবাদ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২, ২০১৮, ০৮:১৫ পিএম

ঢাকা : চিকিৎসকের বিরুদ্ধে রোগী বা তাদের স্বজনদের অভিযোগের তীর নতুন কিছু নয়। আর অনেক কাজ যৌক্তিক হওয়ায় আলোচনা সমালোচনাও কম হয় না।

এর আগে অসুস্থ রোগীর পাশে দাড়িয়ে সেলফি তুলেছে চিকিৎসকরা এমন ঘটনার সম্মুখীন আমরা হয়েছি। তবে অপারেশন থিয়েটারে চিকিৎসকের নাচের সংবাদ মুহূর্তেই ভাবিয়ে তোলে। কি হচ্ছে? প্রশ্নটা মনে থেকেই যায়।

কেননা অস্ত্রোপচারের কাজটা যেকোনও চিকিৎসকের কাছেই চ্যালেঞ্জিং। রোগীকে সুস্থ, স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে কঠিন লড়াই করেন চিকিৎসক। আর সে কারণে অনেক সময়ই অস্ত্রোপচারের আগে রোগীকে সাহস জোগাতে তাঁর সঙ্গে আলাদা করে কথা বলেন চিকিৎসক।

কিন্তু চাপ কাটাতে ডক্টর উইন্ডেল বউট যা করলেন, তাতে তাঁকে বারবারই বিতর্কের মুখে পড়তে হয়েছে। ডাক্তারের পোশাক গায়ে চাপিয়ে তাঁর অদ্ভুত সব কাণ্ডকারখানার জন্য ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের হয়েছে। আর এবারতো নিজেকে আরও একবার ছাপিয়ে গেলেন তিনি।

তার নাচের ভিডিওটি নিজের চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। ভাববেন, এমনটাও সম্ভব? আটলান্টা বোর্ডের শংসাপত্র প্রাপ্ত এই চর্মরোগ বিশেষজ্ঞের ভিডিওগুলি চমকে দেওয়ার মতোই। তেমনই একটি নতুন ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন ডক্টর উইন্ডেল। যা সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অপারেশন টেবিলে অচেতন অবস্থায় শুয়ে রয়েছেন রোগী। আর তাঁর সামনেই গান চালিয়ে অস্ত্রোপচারের সরঞ্জাম হাতে নিয়ে দেদার নাচানাচি করে চলেছেন চিকিৎসক ও তাঁর সহকারীরা। আবার নাচের ফাঁকেই মাঝে মধ্যে অস্ত্রোপচারের কাজও সেরে নিচ্ছেন তাঁরা।

ভিডিওতে চিকিৎসকের সহকর্মীরা মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে থাকলেও চিকিৎসকের সেসব বালাই নেই। আর অপারেশন থিয়েটারের ভিতরের এই দৃশ্য দেখে চক্ষু চড়কগাছ আম আদমির।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই চিকিৎসকের বিরুদ্ধে নতুন করে অভিযোগ দায়ের হওয়ার পরই সোশ্যাল সাইট থেকে তাঁর সমস্ত ভিডিও মুছে ফেলা হয়েছে।

এর আগে রোগীরা অভিযোগ জানিয়েছিলেন, এই চিকিৎসকের কাছে চিকিৎসা করিয়ে বিভিন্ন ধরনের সংক্রমণ হয়েছে তাঁদের। এমনকী মস্তিষ্কও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁর বিরুদ্ধে যেন কড়া ব্যবস্থা নেওয়া হয়। এমনই আবেদন জানিয়েছেন রোগী ও তাঁদের পরিবারের সদস্যরা।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই