এ কেমন বর্বরতা!

  • মুহাম্মদ আরিফুর রহমান, ফেনী | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১০, ২০১৭, ১০:৩১ এএম

ফেনী: আগুনে জলসে যাওয়ার তীব্র যন্ত্রণা নিয়ে আমেনা নামের ১১ বছরের প্রতিবন্ধি এক শিশু ফেনী জেলা সদর হাসপাতালে কাতরাচ্ছে। ফেনী শহরের একাডেমী এলাকার আফরোজা বেগম নামের এক গৃহকর্তীর বাসায় কাজ করতো শিশুটি। এ ঘটনায় পুলিশ বাসাটিতে অভিযান চালালেও বাসায় তালা দিয়ে পালিয়েছে অভিযুক্ত গৃহকর্তী।

পুলিশ জানায়, গত রোববার ভোর রাতে শহরের তাকিয়া রোড এলাকায় মুমূর্ষু অবস্থায় শিশুটিকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা আমেনাকে ফেনী জেলা সদর হাসপাতালে ভর্তি করায়। প্রথমে তার কোন পরিচয় না পাওয়ায় অনেকটা অজ্ঞাত হিসেবেই চলছিল তার চিকিৎসা। পরে খবর পেয়ে পুলিশ জানতে পারে, কয়েক মাস আগে কোন এক বাসায় কাজ করার সময় আগুনে পোড়ার শিকার হতে হয় শিশু আমেনাকে।

শিশুটির পরিচয় এবং সেই বাসাটির সন্ধানে নামে পুলিশ। পরে নিজেকে শিশুটির ফুফু পরিচয় দেয়া এক নারীর মাধ্যমে যে বাসায় শিশুটিকে কাজে দেয়া হয়েছিল তার সন্ধান পায় পুলিশ। পরে পুলিশ ফেনী শহরের একাডেমী এলাকার আফরোজা মঞ্জিলে অভিযানে গিয়ে দেখে বাসায় তালা দিয়ে আগেই সটকে পড়ে অভিযুক্ত আফরোজা বেগম।

পুলিশ আরো জানায়, আট বছর আগে বাবা আবুল কাশেমের সাথে মায়ের ছাড়াছাড়ির পর ফেনীর পশুরামের বিলোনিয়ার ফুফুর বাড়িতেই থাকত আমেনা। শিশু আমেনা জানায়, তার ওপর অমানষিক নির্যাতন করত গৃহকর্তী আফরোজা ।

ফেনী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ঊক্য সিং জানান, ঘটনায় অভিযুক্তদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) জানান, মেয়েটিকে চিকিৎসা দেয়া হচ্ছে। তার শরীরের অর্ধেক অংশ আগুনে পুড়ে গেছে। তবে মেয়েটি কিছুটা মানষিক ভারসাম্যহীন।


সোনালীনিউজ/ঢাকা/আকন