কিশোরীর হাতে শিশু যৌন নির্যাতন!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৮, ০৩:৫৯ পিএম

ঢাকা: এক তরুণীর (১৫) বিরুদ্ধে ছয় বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। খেলার নাম করে মঙ্গলবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় ওই শিশুকে নিজের ঘরে নিয়ে গিয়ে নির্যাতন চালায়, এমনটাই অভিযোগ করেছে শিশুটি। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিম বর্ধমানের অণ্ডাল থানার উখড়া গ্রামে।

অভিযুক্ত ওই কিশোরী উখড়া এলাকায় তার বোনের বাসায় থাকে। ঘটনার দিন সন্ধ্যায় বাসায় ফাঁকা থাকার সুযোগে কিশোরী খেলার নাম করে পাশের বাড়ির শিশুকে ডেকে নিয়ে যায়।

এরপর ওই শিশুটির উপর কিশোরী যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ। আবেদনে সাড়া না দেওয়ায় ওই শিশুটির উপরে চড়াও হয়ে কিশোরী তার হাত ভেঙ্গে দেয় বলে অভিযোগ।

শিশুটির চিৎকারে প্রতিবেশীরা জড়ো হলে আসল ঘটনাটি সামনে আসে। পুলিশের পরামর্শে রাতেই স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে শিশুটির প্রাথমিক চিকিৎসা করা হয়।

এদিকে যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে কিশোরী। তার দাবি, শিশুটি তার সঙ্গে অসভ্য আচরণ করেছিলো। তাই মারধর করেছে।

এমন অভিযোগ প্রসঙ্গে মনোবিদ অনুত্তমা বন্দ্যোপাধ্যায় জানান, এমন ঘটনা একেবারে অস্বাভাবিক নয়। বরং প্রতিরোধ করার ক্ষমতা নেই বা কম রয়েছে, এমন একজনের উপরেই নিজের যৌন কৌতূহল নিবারণ করে বিপদগামীরা। সাধারণত, যে কোনো যৌন নির্যাতনের ঘটনায় নির্যাতনকারীর মধ্যে এই প্রবণতাই দেখা যায়।

অনুত্তমার পরামর্শ দিয়ে বলেন, শিশুটির অভিভাবকদেরই তার সঙ্গে কথা বলতে হবে। এই ঘটনার পরে শিশুটি কীভাবে প্রতিক্রিয়া দিচ্ছে , তা দেখা জরুরী। এই ধরনের ঘটনা আটকানোর জন্য বাবা-মাকে আরো বেশি সচেতন হবার কথা বলেন এই মনোবিজ্ঞানী।

এদিকে পুলিশ জানিয়ে, নির্যাতিত শিশুটির পরিবার কোনো লিখিত অভিযোগ করেননি। এজন্য কিশোরীকে গ্রেফতার করা হয়নি। থানাতেই তার সঙ্গে কথা বলছেন অফিসাররা।

প্রয়োজনে তাকে কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হতে পারে বলেও জানায় থানা কর্তৃপক্ষ। সূত্র: এবেলা


সোনালীনিউজ/জেডআরসি/আকন