• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইনসাফ মানবকল্যান সংস্থার উদ্যোগে রাস্তা পাকাকরণ


নোয়াখালী প্রতিনিধি অক্টোবর ২৯, ২০২০, ১১:০০ এএম
ইনসাফ মানবকল্যান সংস্থার উদ্যোগে রাস্তা পাকাকরণ

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে প্রায় পৌনে তিনশ বর্গফুট রাস্তা ৭০ হাজার টাকা ব্যায়ে স্বেচ্ছাশ্রমে পাকা করণ করেছে ইনসাফ মানবকল্যান সংস্থা নামের একটি সংগঠনের কর্মীরা।

জানাগেছে, কিছুদিন আগে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি’র) অর্থায়নে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলরা ক্ষুদ্রসেচ প্রকল্পের আওয়তায় ফেনী-নোয়াখালী মহাসড়কের সেনবাগ উপজেলা ফতেহপুর ইসলামীয়া মাদরাসা সংলগ্ন খালের ওপর বড় আকারের হাইড্রোলিক স্ট্রাকচার ৫০ ফুট দীর্ঘ একটি ব্রিজ নির্মাণ করা হয়। কিন্তু ঠিকাদার ব্রিজটির নির্মাণ শেষ করলেও ব্রিজের দুই পাশ্বে বিশাল অংশ শুধু মাটি ভরাট করে দিয়ে চলে যান। কিন্তু সাম্প্রতিক সময়ে বৃষ্টির কারণে ব্রিজের দুই পাশ্বের মাটি ধেবে গিয় গর্তের সৃষ্টি হয়। এতে করে ওই ব্রিজ দিয়ে চলাচলকারী যানবাহন ও লোকজনের চরম দুভোগের সৃষ্ঠি হয়।

তাই এলাকাবাসী দুভোর্গ লাগবে এগিয়ে আসে স্বেচ্ছাসেবী সংগঠন মানবকল্যান সংস্থা। তারা স্থানীয় ভাবে অর্থ সংগ্রহ করে বুধবার (২৮ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিএডিসি,র অর্থায়নে নিমিত ব্রিজের দুই পাশ্বের পৌনে তিনশ বর্গফুট রাস্তা প্রায় ৭০ হাজার টাকার ব্যায়ে মেরামত পাকাকরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উদ্যোক্তা মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ তারেক, মাওলানা আব্দুজ জাহের, যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশর মহাসচিব বেলাল হোসাইন ফতোহ্পুরী, মোহাম্মদ আলী হোসেন, হাফেজ মাসুদ, দ্বীন ইসলাম, শাহ আমানত লিটন, শাহাদাত হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/জেএ/এসআই

Wordbridge School
Link copied!