• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান শুরু, আটক ২৫


খুলনা প্রতিনিধি নভেম্বর ৯, ২০২০, ০৩:১২ পিএম
মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান শুরু, আটক ২৫

ছবি: সংগৃহীত

খুলনা : মহামারি করোনা দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনায় সবাইকে মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত। এরই মধ্যে ২৫ জনকে আটক ও ৬ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলনা মহানগরের দু’টি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। প্রথম এক ঘণ্টাতেই অর্ধশতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। এছাড়াও আটজনকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর সার্কিট হাউজ রোড, ডাকবাংলো মোড়, শীববাড়ি মোড়সহ বিভিন্ন এলাকায় এ অভিযান চলে। 

প্রশাসন জানিয়েছে, করোনার প্রাদূর্ভাব ঠেকাতে মানুষকে সচেতনতার পাশাপাশি এমন অভিযান অব্যাহত থাকবে। একই সাথে যারা মাস্ক পরে বের হননি তাদেরকে দেয়া হচ্ছে মাস্ক। গতকাল জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। জনবহুল স্থান ও গণপরিবহণেও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা ও অর্থদণ্ড করা হবে।

এ বিষয়ে খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থান নেয়া হয়েছে। জেলা আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক অনুযায়ী মাস্ক না পরে ঘর থেকে বের হওয়া ব্যক্তিদের কারাদণ্ড দেয়া হবে।

তিনি আরো বলেন, এর আগে প্রথম পর্যায়ে সংক্রমণ ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অনেক ব্যক্তিকে জরিমানা করা হয়েছিল কিন্তু তাতে মানুষের মধ্যে সচেতনতা আসেনি। এ কারণেই এমন কঠিন সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাস্ক না পরে বাইরে আসা ব্যক্তিদের প্রাথমিকভাবে আটক করা হচ্ছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়া হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!