• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কসমেটিক সার্জারির পর ক্লাবে ফিরলেন জিকো


ক্রীড়া ডেস্ক মে ৪, ২০২৪, ১০:১০ পিএম
কসমেটিক সার্জারির পর ক্লাবে ফিরলেন জিকো

ঢাকা: জাতীয় দল ও বসুন্ধরা কিংসের তারকা গোলরক্ষক আনিসুর রহমান জিকো শনিবার ম্যাচের মাঝেই গুরুতর আহত হয়েছেন। 

কিংস অ্যারেনায় আবাহনীর বিপক্ষে ম্যাচের ২২ মিনিটে ফরোয়ার্ডে কর্নেলিয়াসের বুটের আঘাত লাগে জিকোর মাথায়। সঙ্গে সঙ্গে মাটিতে শুয়ে পড়েন তিনি, ওই সময় তার কপাল দিয়ে রক্ত ঝরছিল।

কিংসের টিম ফিজিও আবু সুফিয়ান দ্রুত মাঠে ছুটে যান। অবস্থা বেগতিক দেখে মাঠেই সরাসরি অ্যাম্বুলেন্স প্রবেশ করে। পরে কিংস অ্যারেনা থেকে নিকটবর্তী অ্যাপেলো হাসপাতালে নেওয়া হয় জিকোকে। সেখানে সিটি স্ক্যান ও প্রয়োজনীয় পরীক্ষার পর কসমেটিক সার্জারি করা হয়। 

জিকোর সঙ্গে ছিলেন কিংসের ফিজিওথেরাপিস্ট কৌশিক রায়। তিনি জিকোর সর্বশেষ অবস্থা সম্পর্কে বলেন, ‘চিকিৎসক তাকে কসমেটিক সার্জারি করে রিলিজ দিয়েছে। এখন ক্লাবে ফিরে অনেকটাই স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার আবার চিকিৎসকের কাছে যেতে হবে।’

বসুন্ধরা কিংসের সামনে দু’টি গুরুত্বপূর্ণ ম্যাচ। পরবর্তী শনিবার লিগের ম্যাচে মোহামেডানের বিপক্ষে খেলবে তারা। ওই ম্যাচে জিতলেই টানা পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হবে কিংস। 

একই সপ্তাহের মঙ্গলবারে ঢাকা আবাহনীর বিপক্ষে ফেডারেশন কাপের সেমিফাইনাল ম্যাচ। গুরুত্বপূর্ণ এই দুই ম্যাচে জিকোর খেলার সম্ভাবনা সম্পর্কে ফিজিওথেরাপিস্ট কৌশিক বলেন, ‘মঙ্গলবারের আগপর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। মঙ্গলবার একবার ড্রেসিং হবে, এরপর চিকিৎসক পরবর্তী নির্দেশনা দেবেন।’

জিকোর বদলে আজ গোলবার সামলান মেহেদী হাসান শ্রাবণ। যিনি জাতীয় দলেও খেলেছেন। তবে তিনি এখনও পরিপক্ব না হওয়ায় খানিকটা ঝুঁকি থেকেই যায়!

এআর

Wordbridge School
Link copied!