• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবীতে শ্রমিক বিক্ষোভ


আশুলিয়া প্রতিনিধি জানুয়ারি ১১, ২০২১, ০৪:৫৬ পিএম
আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবীতে শ্রমিক বিক্ষোভ

আশুলিয়া: আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবীতে বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করে একটি তৈরী পোশাক কারখানার ৩ শতাধিক শ্রমিক। 

সোমবার (১১ জানুয়ারি) সকালে আশুলিয়ার বগাবাড়ি এলাকা থেকে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে এসে এই বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করে বিক্ষুব্দ শ্রমিকরা। 

বিক্ষুব্দ শ্রকিরা জানান, আশুলিয়ার জিরাবো এলাকার আইরিশ গ্রুপের ওমরফু স্যুয়েটার লিমিটেড কারখানাটি গত ১ ডিসেম্বর ২০২০ থেকে ১ জানুয়ারি ২০২১পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। ১ জানুয়ারি কারখানায় গেলে কারখানার ফটকে তালা ঝুলানো অবস্থায় দেখতে পায় শ্রমিকরা। পরবর্তীতে কারখানা কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও কোনো লাভ হয়নি। 

এছাড়া গত ডিসেম্বর মাসের বকেয়া বেতনের জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে বার বার যোগাযোগ করলেও তারা কোন সদোত্তর দেননি। 

বিক্ষুব্দ শ্রমিকরা অভিযোগ করে বলেন, বকেয়া বেতন-ভাতা পরিশোধ করতে হবে, শ্রমিকদের কোন হাজিরা বোনাস দেয়া হয় না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেওয়া হয় না, বাৎসরিক ছুটির টাকা দেওয়া হয় না, কোনো শ্রমিক ছাঁটাই করা হলে শ্রম আইন অনুযায়ী পাওনাদি পরিশোধ করা হয় না।

এব্যাপারে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা কমিটির সভাপতি ফরিদুল ইসলাম বলেন, চাকরি হারা প্রায় ৩ শতাধিক শ্রমিক তাদের বকেয়া বেতন-ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগে রয়েছেন। শ্রমিকরা ঘরভাড়া দিতে পারছেন না, দোকানীদের বাকী টাকাও দিতে পারছেন না। এই মুহুর্তে কারখানা খুলে দিয়ে শ্রমিকদের পাওনাদী পরিশোধ করার দাবী জানান তিনি।

সোনালীনিউজ/এআই/এসআই
 

Wordbridge School
Link copied!