• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইটভাটায় রাস্তার পার্শ্বের মাটি কর্তন, ৩০ হাজার টাকা জরিমানা


মেহেরপুর প্রতিনিধি মার্চ ১৫, ২০২১, ০৯:২৮ পিএম
ইটভাটায় রাস্তার পার্শ্বের মাটি কর্তন, ৩০ হাজার টাকা জরিমানা

প্রতিনিধি

মেহেরপুর : মেহেরপুরের গাংনী উপজেলার মেহেরপুর-কুষ্টিয়া প্রধান সড়কের পাড় থেকে মাটি কেটে ইটভাটায় অবৈধভাবে ব্যবহার করায় ভ্রাম্যমান আদালতে  বামন্দী বিবিএলকে (বামন্দী ব্রিক্স লিমিটেড) ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার (১৫ মার্চ) দুপুরের দিকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

তবে ধরা ছোঁয়ার বাইরে রয়েছে মূল অপরাধিরা। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরই-আলম সিদ্দিকী। এসময় গাংনী থানার পুলিশ সদস্যবৃন্দ সহযোগিতা করেন।

আদালত সূত্রে জানা গেছে, গাংনী উপজেলার বিভিন্ন সড়কে  ইটভাটায় মাটি বহনের কারনে (অবৈধভাবে মাটি উত্তোলন) রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। এমনকি হালকা বা গুড়ি গুড়ি বৃষ্টি হলে পথচারী এবং মোটরসাইকেল আরোহীরা ঝুকি নিয়ে রাস্তায় চলাচল করছে। এমনকি সড়ক দুর্ঘটনাও ঘটছে। সে কারনে অভিযান চালিয়ে মাটি উত্তোলনকারী ভাটা মালিকদের রাস্তা পরিস্কার করতে নির্দেশ প্রদান করা হয়েছে। মাটি ব্যবস্থাপনা আইন ২০১৩ এর ৫(৩) ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে তেরাইলের অলিনগর, ছাতিয়ান ইটভাটা, আকুবপুর ইটভাটার মালিকদের ডেকে তাৎক্ষনিকভাবে রাস্তা পরিস্কার করা হয় এবং পানি দিয়ে রাস্তার মাটি ধৌত করানো হয়। বামন্দী বিবিএল ভাটা মালিককে রাস্তার পার্শ্বে মাটি ভরাট করতে ১ সপ্তাহ সময় বেঁধে দেয়া হয়।  
 সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!