• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিক উদ্ধার


নিজস্ব প্রতিবেদক মে ২৬, ২০২১, ০৫:১২ পিএম
বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিক উদ্ধার

সংগৃহীত ছবি

ঢাকা: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথর বোঝাই এম ভি সানভ্যালি লাইটার জাহাজের ১২ নাবিককে অক্ষত উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার।

বুধবার (২৬ মে) বিকালে হাতিয়া দ্বীপের কাছাকাছি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এর আগে দুপুর ২টার দিকে জাহাজটি ডুবে যায়।

চট্টগ্রামস্থ নৌবাহিনী ঘাঁটি ইসা খা’র মিডিয়া বিভাগ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। তবে এ ব্যাপারে বিমান বাহিনীর কোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নৌবাহিনী সূত্র জানায়, বুধবার দুপুর ২টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের কাছাকাছি ঘূর্ণিঝড় ইয়াসারে প্রভাবে উত্তাল সাগরে ডুবে যায় এম ভি সানভ্যালি নামের একটি পাথরবোঝাই লাইটারেজ জাহাজ। ডুবে যাওয়া জাহাজের ১২ জন নাবিক সাগরে ডুবে যাচ্ছিলেন।

তবে জাহাজ ডুবির খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে অভিযান শুরু করে বিমান বাহিনীর একটি উদ্ধারকারী দুটি হেলিকপ্টার। চট্টগ্রামের পতেঙ্গা বিমান বাহিনীর ঘাঁটি থেকে দ্রুত সময়ের মধ্যে সমুদ্রের ঘটনাস্থলে পৌঁছে হেলিকপ্টার দুটি। 

এসময় সাগরে ডুবে যেতে থাকা ১২ নাবিককে জীবিত এবং অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে আনে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার। 

উদ্ধারকারী নাবিকদের পতেঙ্গা জহুরুল হক বিমান ঘাঁটিতে নিয়ে প্রয়োজনীয় খাবার এবং চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!