• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চিকিৎসকের নিথর দেহ উঠে এল মাছ ধরা জালে


গাজীপুর প্রতিনিধি আগস্ট ১৮, ২০২১, ০২:৪৮ পিএম
চিকিৎসকের নিথর দেহ উঠে এল মাছ ধরা জালে

ছবি : চিকিৎসকের নিথর দেহ উঠে জালে

গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের খিরু নদীতে নৌকাডুবিতে নিখোঁজ চিকিৎসক অমিত কুমার সাহার মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (১৮ আগস্ট) দুপুর দেড়টার দিকে স্থানীয় জেলেদের মাছ ধরা জালে উঠে আসে তার মরদেহ।

ডা. অমিত সিলেট ওসমানী মেডিকেল কলেজের (সিওমেক) ৪৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ৩৯তম বিশেষ বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে যোগদান করা এ নবীন চিকিৎসক গাজীপুর মহানগরীর মৃত দুলাল রায়ের ছেলে। 

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহফুজ আরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে ময়মনসিংহের ভালুকা থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলায় নৌভ্রমণে বের হন ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ কয়েকজন কর্মী।

এক পর্যায়ে নৌকা নিয়ে তারা পাশের শ্রীপুর উপজেলায় চলে যান। সেখান থেকে খিরুনদী দিয়ে ফেরার পথে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই এলাকায় পৌঁছায়। সেখানে রাত ৮টার দিকে বিপরীতগামী একটি বালুভর্তি ট্রলারের (বলগেট) সঙ্গে তাদের নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় নৌকা থেকে যাত্রীরা পানিতে পড়ে যায়। পরে অনেকেই সাঁতরে উঠে আসতে পারলেও চিকিৎসক অমিত কুমার ও তানভীরের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে রাতে ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা তাদের উদ্ধারে কাজ শুরু করেন। রাত ১২টার দিকে তানভীরকে মৃত অবস্থায় উদ্ধার করে।

এরপর সকালে ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয়রাও কাজ শুরু করেন। দুপুরে চিকিৎসক অমিতের খোঁজে স্থানীয় জেলেরা খিরু নদীতে জাল ফেলেন। পরে দুপুর দেড়টার দিকে ঘটনাস্থল থেকে আধ কিলোমিটার দূরে তার নিথর দেহ জেলেদের জালে উঠে আসে।

এদিকে নৌ-দুর্ঘটনায় একই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মেহেদী হান্নান খান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. হাসিন ইশরাক পাবনকে উদ্ধার করে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ডা. হাসিন ইশরাককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বনভোজনের নৌকাডুবি, ব্যবসায়ীর লাশ উদ্ধার : ময়মনসিংহের ভালুকায় বনভোজনের বালুবাহী ট্রলারের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে উপজেলার উড়াহাটি এলাকায় খিরু নদীতে  ঘটনাটি ঘটে।

এ ঘটনায়  রাত ১২টার দিকে নিখোঁজ এক ব্যবসায়ী তানভীর আহম্মেদের লাশ উদ্ধার হলেও ডা. অমিত কুমার রায় এখনও নিখোঁজ রয়েছেন।

নিহত তানভীর আহম্মেদ (৩০) ভালুকা বাজারের ৫ রাস্তা মোড়ে মাল্টিমিডিয়ার ব্যবসা করতেন।

নিখোঁজ ডা. অমিত কুমার রায় (৩২) ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। তার বাড়ি গাজীপুর জেলায়। তিনি ৩৯তম বিসিএসএ ডাক্তার হিসেবে যোগদান করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যালের আয়োজনে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নিয়ে নৌকায় বনভোজনের আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে হাসপাতালের সামনে থেকে ১০ চিকিৎসকসহ  ২০ যাত্রী নৌকায় নিয়ে  শ্রীপুরের কাউরাইদের উদ্দেশ্যে যাত্রা করা হয়। সন্ধ্যায় কাউরাইদ এলাকায় নৌকার মধ্যেই খাওয়া-দাওয়া শেষ করে ভালুকার উদ্দেশ্যে পুনরায় রওনা দেয়।

বনভোজনের যাত্রীদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছা মাত্রই বিপরীত দিক থেকে আসা বালুবাহী ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে ওই নৌকাটি উল্টে যায়। এতে এক চিকিৎসকসহ দুজন নিখোঁজ হয় এবং অন্তত ১০ জন আহত হন। দুর্ঘটনার পর ট্রলারটি পালিয়ে যায়।

নৌকা যাত্রী রমজান আলী জানান, আমরা কাওরাইদ এলাকায় খাওয়া-দাওয়া শেষে ফেরার সময় অন্ধকার হয়ে যায়। উড়াহাটি এলাকায় পৌঁছামাত্রই বিপরীত দিক থেকে বালুবাহী একটি বিশাল ট্রলার  আমাদের ধাক্কা দিলে নৌকাটি পানির মধ্যে উল্টে যায়। এতে দুজন নিখোঁজ হন।

রাজৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশাহ জানান, অন্ধকারের কারণে নৌকা ও বালুবাহী ট্রলারের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

ভালুকা ফায়ার সার্ভিসে স্টেশন অফিসার আব্দুল আল মামুন জানান, দুর্ঘটনায় দুজন নিখোঁজ হয়। তবে রাতেই নৌকার ভেতর থেকে তানভীর নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ চিকিৎসককে উদ্ধারের জন্য ময়মনসিংহ ডুবুরি ইউনিটের সদস্যরা ভালুকায় অবস্থান করছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহফুজ আরা বেগম জানান, চিকিৎসকরা নৌকায় বনভোজনে এসেছিলেন। ট্রলারের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এতে এক চিকিৎসক নিখোঁজ রয়েছেন।

ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ভালুকার কিছু অবৈধ বালু ব্যবসায়ীদের কারণে আজকের এ দুর্ঘটনা ঘটেছে। তাদের বালুবাহী ট্রলারের ধাক্কায় নৌকাডুবিতে এক চিকিৎসকসহ দুজন নিখোঁজ হয়। পরে একজনের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!