• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পদ্মার ৩ স্থানে পানি বিপৎসীমার ওপরে


গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি আগস্ট ১৯, ২০২১, ১০:৪৩ এএম
পদ্মার ৩ স্থানে পানি বিপৎসীমার ওপরে

রাজবাড়ী : রাজবাড়ী দিয়ে প্রবাহিত পদ্মা নদীর পানি দুটি পয়েন্টে এখন বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। রাজবাড়ীর তিনটি পয়েন্টের মধ্যে দুটিতে বিপৎসীমার ওপর এবং একটিতে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার (১৮ আগস্ট) বেলা ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারি মো. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, রাজবাড়ীর তিনটি পয়েন্ট হলো পাংশার সেনগ্রাম, গোয়ালন্দের দৌলতদিয়া ও সদরের মহেন্দ্রপুর। এর মধ্যে পাংশার সেনগ্রাম পয়েন্টে ১১ দশমিক ৫৬ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে ৯ দশমিক ৫৫ সেন্টিমিটার এবং দৌলতদিয়া পয়েন্টে ৮ দশমিক ৮০ সেন্টিমিটার পানি প্রবাহিত হচ্ছে।  যা দশমিক ৫৯ সেন্টিমিটার এবং গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে দশমিক ১৫ সেন্টিমিটার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর সদরের মহেন্দ্রপুরে দশমিক ২০ সেন্টিমিটার পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

রাজবাড়ীর তিনটি পয়েন্টের স্বাভাবিক পানি ধরা হয় পাংশার সেনগ্রামে ১০ দশমিক ৯৭ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে ৯ দশমিক ৭৫ সেন্টিমিটার ও গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে ৮ দশমিক ৬৫ সেন্টিমিটার।

বর্তমান পদ্মার পানি  বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় ভাঙন আতঙ্কে রয়েছে নদী পারের শতশত মানুষ। নদী ভাঙনের চরম হুমকিতে রয়েছে রাজবাড়ী শহররক্ষা বাঁধ ও দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট। পানি উন্নয়ন বোর্ড তড়িঘরি করে ভাঙন রোধ করার চেষ্টা চালালেও তা অপরিকল্পিত বলে দাবি ভুক্তভোগীদের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!