• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নির্বাচনী মাঠে জমে উঠেছে বউ-শাশুড়ির লড়াই


নাটোর প্রতিনিধি নভেম্বর ২১, ২০২১, ০৬:২১ পিএম
নির্বাচনী মাঠে জমে উঠেছে বউ-শাশুড়ির লড়াই

ছবি : বউ-শাশুড়ি

নাটোর : তৃতীয় ধাপে নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। এর মধ্যে জামনগর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাতিজা বউ ও চাচি শাশুড়ি। নির্বাচনী মাঠে তাদের লড়াই নিয়ে ভোটারদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

প্রার্থীরা হলেন- ৫ নম্বর ওয়ার্ডের জামনগর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী শামীমা খাতুন টিনা ও কলেজ শিক্ষক আব্দুল জলিলের স্ত্রী সাজেদা খাতুন। সাজেদা খাতুন শামীমা খাতুনের চাচি শাশুড়ি।

খোঁজ নিয়ে জানা গেছে, জামনগর ইউনিয়নের ওই তিন ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার পদে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাজেদা খাতুন তালগাছ প্রতীক এবং শামীমা খাতুন টিনা সূর্যমুখী ফুল প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন। জয়ী হতে মাঠ চষে বেড়াচ্ছেন দুজনই। কেউ কাউকেই ছাড় দিতে রাজি নন।

সাজেদা খাতুন এর আগেও দুবার একই পদে নির্বাচন করে পরাজিত হয়েছেন। তবে এবার জয়ের ব্যাপারে বেশ আশাবাদী তিনি। অন্যদিকে শামীমা খাতুন টিনাও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পরাজিত করে বিজয়ী হতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। নির্বাচনে ভোটাররা তাকেই বিজয়ী করবেন এমন আশা তার। অপর প্রার্থী বর্তমান নারী মেম্বার মাবিয়া খাতুন কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় জোরে সোরেই মাঠে আছেন।

সাজেদা খাতুন বলেন, ভাতিজার সঙ্গে আমাদের পারিবারিক কোনো দ্বন্দ্ব নেই। এর আগে দুবার নির্বাচন করেছি। এতে পরাজিত হলেও এবার বিজয়ের ব্যাপারে আমি আশাবাদী।

টিনা বলেন, আমি ভোট করতে চাইনি। প্রতিবেশী ও এলাকাবাসীর উৎসাহে নির্বাচনে প্রার্থী হয়েছি। তাই ভোটাররা আমাকেই ভোট দিবে বলে আশা করি। আমার চাচি শাশুড়িও নির্বাচন করছে। আমাদের মধ্যে যেই জয়ী হই মানুষের জন্য কাজ করে যাবো।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!