• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ধামইরহাটে ৮টি ইউপির আ‍‍.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী যারা


নওগাঁ প্রতিনিধি নভেম্বর ২২, ২০২১, ১১:০৯ এএম
ধামইরহাটে ৮টি ইউপির আ‍‍.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী যারা

আ‍‍` লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী

নওগাঁ: ধামইরহাটে আসন্ন স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এতে ৪টি ইউনিয়নে নতুন মুখ দেখা গেছে। বাদ পড়েছে বর্তমান ৩ জন চেয়ারম্যান।

চলতি বছরের আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপে এ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনিত হতে মোট ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। রোববার (২১ নভেম্বর) বিকেলে কেন্দ্র থেকে নৌকার প্রাথীদের নামের তালিকা প্রকাশ করা হয়।  এতে ১নং ধামইরহাট ইউনিয়নে বর্তমানে চেয়ারম্যান মো.কামরুজ্জামান, ২নং আগ্রাদ্বিগুন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো.ছালেহ উদ্দিন, ৩নং আলমপুর ইউনিয়নে নতুন মুখ মো.ওসমান গনি মন্ডল, ৪নং উমার ইউনিয়নে মো.ওবায়দুল হক সরকার, ৫নং আড়ানগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো.শাহজাহান আলী (কমল), ৬নং জাহানপুর ইউনিয়নে গতবারের প্রার্থী মো.গোলাম কিবরিয়া, ৭নং ইসবপুর ইউনিয়নে নতুন মুখ মো.মাহফুজুল আলম লাকী এবং ৮নং খেলনা ইউনিয়নে নতুন মুখ মো.নাজমুল হোসেন আওমীলীগ থেক মনোনয়ন পেয়েছেন।

মনোনয়ন দৌড়ে বাদ পড়েছেন ৩নং আলমপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো.ফজলুর রহমান, ৪নং উমার ইউনিয়নে গতবারের প্রার্থী মো.মাসুদুর রহমান সরকার এবং ৭নং ইসবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো.ইমরুল কায়েশ (বাদল)।

এছাড়া ৬নং জাহানপুর ইউনিয়নের দুই বারের চেয়ারম্যান মো.ওসমান আলী নৌকা মার্কা চেয়েছিলেন। গত দুই নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেন। আটটি ইউনিয়নের মধ্যে ধামইরহাট ও উমার ইউনিয়নে এভিএমে বাঁকি ৬টিতে ব্যালট পেপারে ভোট অনুষ্ঠিত হবে।

আটটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪শ ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬৯ হাজার ৩শ ১জন এবং মহিলা ভোটার সংখ্যা ৬৯ হাজার ১শ ১৭ জন। আগামী ২৫ নভেম্বর রিটার্নিং অফিসার বরাবর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার। ৮ ডিসেম্বর প্রতিক বরাদ্দ এবং ২৩ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!