• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

হিলিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বসতবাড়ি


হিলি প্রতিনিধি ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৮:৫৬ পিএম
হিলিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বসতবাড়ি

ছবি : সংগৃহীত

হিলি : হিলিতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুন লেগে একটি বাড়ির ৩ টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি উপজেলার মধ্যবাসুদেবপুর গ্রামে ইলুফা বেগম এর বাড়িতে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৩ টায় উপজেলার মধ্যবাসুদেবপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

হিলির ইলুফার বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট আগুন লেগে ৩টি ঘরের ভেতর থাকা সব আসবাবপত্রসহ, টাকা, চাল,ডাল, ছাগল, বাড়ির দলিলপ্রত্রসহ সব জিনিস পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে এসে সরকারের পক্ষ থেকে প্রশাসন ক্ষতিগ্রস্তের মাঝে নগদ ৬ হাজার টাকা, শুকনো খাবার, কম্বল, দুই বান টিন ও বর্তমানে থাকার জন্য ডাকবাংলােতে একটি সরকারি ঘর প্রদান করেন।

স্থানীয়রা বলেন, আজকে বিকাল ৩ টার সময় ঔ বাড়ি থেকে হঠাৎ করে ধোয়া বের হতে দেখা যায়। এক পর্যায়ে তুমুলভাবে আগুন জলতে থাকে। এসময় আমরা প্রাথমিকভাবে বালতি দিয়ে পানি নিভানোর চেষ্টা করি এবং তৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও একজন বলেন, এই আগুনটি বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে প্রথমে আগুনটি লাগে তারপর গ্রাসের বোতলে লাগলে আগুনটি বড় আকারে জলতে থাকে, এতে করে বাড়ির তিনটি বসতঘর ও ঘরের যা কিছু ছিল সব পুরে ছাই হয়ে গেছে। 

বসতবাড়ির মালিক ইলুফা বেগম বলেন, আমি একজন গরিব বিধবা নারী। আমার দুই ছেলেকে নিয়ে আমার সংসার, স্বামী মারা গেছে।পরের বাড়িতে কাজ করে যা পাই তা দিয়ে সংসার চালাই। আমার বাড়িতে ছেলের কিস্তি থেকে লনের টাকা ৩০ হাজার ও আমার কষ্ট করে জমানো ১০ হাজার মোট ৪০ হাজার টাকা, ছাগল,চাল ডাল, স্বর্ন অলংকার বাড়ির দলিলপত্র থেকে যা কিছু ছিল সব পুড়ে ছাই হয়ে গেছে বা। আমি এখন নিঃস্ব। 

ফায়ার সার্ভিস অফিসার মিজান বলেন, আমরা খবরটি পাওয়ার পর সাথে সাথে ঘটনাস্থলে এসে আমাদের ২ টি ইউনিট প্রায় ২ ঘন্টা ধরে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। এতে করে বাড়ির সব কিছু পুরে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমানটা এই মুহুর্তে বলা যাচ্ছে না। আমরা পরে জানাতে পারবো।

উপজেলা নির্বাহী অফিসার নুর- এ আলম বলেন, আমরা ক্ষতিগ্রস্তর বাড়ি পরিদর্শন করেছি, এবং তাকে নগদ ৬ হাজার টাকা ১ মাসের খাদ্যদ্রব্য, শীতের কম্বল ও বর্তমান থাকার জন্য একটি সরকারি ডাকবাংলো ঘর প্রদান করেছি।

এবিষয়ে উপজেলা চেয়ারম্যান হারুন- উর রশিদ হারুন বলেন, আমরা ঘটনাস্থলে এসে আগুনে পুরে ছাই হয়ে যাওয়া বাড়ির পরিবারের কাছে এসে পরিদর্শন করলাম, সে একজন  গরিব বিধবা নারি তাকে ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে কিছু প্রনোদনা প্রদান করা হয়েছে, আমরা এই বিষয়টি আমাদের এমপি মহোদয়ের নিকট জানিয়ে পরে আরও কিছু সাহায্য করার চেষ্টা করব।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!