• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পুলিশি বাধা অতিক্রম করে বিএনপির বিক্ষোভ মিছিল


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জুন ১৪, ২০২২, ১১:১৬ এএম
পুলিশি বাধা অতিক্রম করে বিএনপির বিক্ষোভ মিছিল

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ীতে খালেদা জিয়াকে প্রাণনাশের হুমকি চাল-ডাল তেল,বিদ্যুৎ,গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের ক্রমাগত মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে ফুলবাড়ী উপজেলা বিএনপিসহ সহযোগী ও অঙ্গসংগঠন।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার (১৩ জুন) বিকেল ৪টায় উপজেলা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নিমতলা মোড় উর্বশী সিনেমা হল চত্তর থেকে বের হলে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশি বাধায় মিছিলটি নিমতলা মোড় থেকে ফিরে উর্বশী সিনেমা হল চত্তরে এসে প্রতিবাদ সমাবেশ করে। 

সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ খুরশিদ আলম মতির সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল বাশার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী,সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ চৌধুরী, প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম মুরাদ, উপজেলা যুবদলের আহবায়ক আবু সাইদ, সদস্য সচিব মাহাবুব আলম মিলন যুগ্ম আহবায়ক গোলাম জাকিউর রহমান চঞ্চলসহ বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দগণ।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে  উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি বলেন, এই সরকার ভোট চুরির মাধ্যমে সকল স্বাধীন মত প্রকাশের স্বাধীনতা হরণ করেছে । এরই ধারাবাহিকতায় আজকের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশ বাহিনীকে ব্যবহার করে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশকে অশান্ত করার চেষ্টা করছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গনতন্ত্র ফিরিয়ে আনতে দর-মত নির্বিশেষে সকলকে এগিয়ে আহবান জানান।

অপরদিকে সকাল ১১ টায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদৎ আলী সাহাজুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌর বাজার থেকে বের হলে পুলিশি বাধায় পড়ে, পুলিশি বাধা অতিক্রম করে মিছিলটি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌর বিএনপির দলিয় কার্যলয়ে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষ দলিয় কার্যলয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদৎ আলী সাহাজুল, সাংগঠনিক সম্পাদক নুর আলম নুরুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মুরতুজাহক অস্টিন, পৌর যুবদলের সদস্য সচিব মানিক মন্ডল প্রমুখ।

সোনালীনিউজ/এএস/এসআই

Wordbridge School
Link copied!