• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে মাদ্রাসা ছাত্র নিহত


মাগুরা প্রতিনিধি জুলাই ২৪, ২০২২, ০১:১৬ পিএম
ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে মাদ্রাসা ছাত্র নিহত

মাগুরা : মাগুরার মহম্মদপুরে প্রতিপক্ষের সড়কির কোপে হাসিবুল ইসলাম (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। শনিবার সন্ধ্যা পৌনে ৭টায় উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের চরঝামা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত হাসিবুল ওই গ্রামের মৃত সায়েখ মুন্সীর ছেলে এবং পার্শ্ববর্তী ঝামা বরকাতুল উলুম মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র।

এ ঘটনায় অনন্ত ৮টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন  করা হয়েছে। গোটা গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। 

এদিকে ওই গ্রামের ইউসুফ, কবির, নজরুল, মাসুদ, সাহেব, জাফর, নবীর, সাইফুলসহ কয়েকজনের বসত বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। 

সংশ্লিষ্ট ১ নম্বর ওয়ার্ড মেম্বর রেজাউল করিম নিজাম জানান, চরঝামা গ্রামে দুইটি পক্ষ রয়েছে। স্থানীয় একটি পক্ষের নেতৃত্বে রয়েছে জেলা ছাত্রদলের সদস্য মো. মাসুদুর রহমান। অপর পক্ষের নেতৃত্বে দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. আসাদুজ্জামান। গতকাল চরঝামা স্কুল মাঠে জুয়া খেলাকে কেন্দ্র করে মাসুদ গ্রুপের ইউসুফের সঙ্গে আসাদ গ্রুপের জাহাঙ্গীর হোসেনের কথা-কাটাকাটি ও দ্বন্দ্ব হয়। এ দ্বন্দ্বের জেরে হত্যার ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি। 

হাসিবুলের বড় ভাই আমানত মুন্সী জানান, ঘটনার দিন শনিবার বিকেলে স্থানীয়রা চরঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ খেলার আয়োজন করে। খেলায় মাছুদ গ্রুপের ইউসুফের ছেলে সুমন (১৬) ও আসাদুজ্জামান গ্রুপের মিজানুরের ছেলে লাকিজের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ খবর সুমন বাড়িতে গিয়ে জানালে মাসুদ গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্কুল মাঠে এসে লাকিজকে না পেয়ে হাসিবের ওপর হামলা চালায়। দেশীয় অস্ত্র সড়কি দিয়ে কুপিয়ে হাসিবকে গুরুতর আহত করে পালিয়ে যায়। সড়কির কোপে মারাত্মক আহত হাসিব চিৎকার করতে করতে পার্শ্ববর্তী ইমরুল মোল্যার বাড়ির উঠোনে গিয়ে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে বোয়ালমারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শারমিন জাহান টুম্পা তাকে মৃত ঘোষণা করেন। 

হাসিবের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই আসাদ গ্রুপের লোকজন প্রতিপক্ষের বসত ঘরে হামলা করে ভাঙচুর চালায়। এ সময় অনন্ত ৮টি বাড়িতে ভাঙচুর করা হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

মাসুদুর রহমান মাসুদ ফোনে বলেন, বাচ্চারা ফুটবল খেলা নিয়ে মারপিট করেছে। এখানে বড়রা জড়িত হয়নি। বাচ্চাদের আঘাতে হাসিবের মৃত্যু হয়। পরে প্রতিপক্ষের লোকজন আমার বাড়িতে ভাঙচুর কর দুইটি গরু, দুইটি ছাগল, আসবাবপত্রসহ সবকিছু নিয়ে গেছে।

এদিকে ঘটনার পর থেকে আসামি পক্ষের লোকজন আত্মগোপন করেছে। লুটপাটের আশঙ্কায় অনেকেই গরু-ছাগলসহ মূল্যবান মালপত্র অন্যত্র সরিয়ে নিয়েছেন। 

এ বিষয়ে মহম্মদপুর থানার ওসি (তদন্ত) মো. আশরাফুল ইসলাম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের পরিবার এখনো থানায় কোনো অভিযোগ বা মামলা করেনি। 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!