• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জুলাই ২৭, ২০২২, ০১:৩৩ পিএম
উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের জাইদেরগাঁও এলাকায় উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। 

মঙ্গলবার (২৬ জুলাই) ওই নালিশা সম্পত্তিতে ইটের কনা ও বিভিন্ন ডাস্ট দিয়ে ওই সম্পত্তি দখলের চেষ্টা করা হয়। এঘটনায় ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদি হয়ে মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার সনমান্দি ইউনিয়নের দড়িকান্দি গ্রামের এসএম জামালউদ্দিন আহম্মেদ কৃষ্ণাদি মৌজায় প্রায় ২৫বিঘা জমি ক্রয় করে বাংলা ফুড ও মাদার ফুড নামের একটি রপ্তানিমুখী খাদ্য দ্রব্য উৎপাদন করে থাকে। ওই সম্পত্তি থেকে চারটি দাগে ঢাকার ওয়ারী থানার কাপ্তান বাজার এলাকার হাবিবুর রহমান, আব্দুল লতিফের সঙ্গে এসএম জামালউদ্দিন আহম্মেদের জমি নিয়ে বিরোধ হয়। এ বিরোধকৃত সম্পত্তি নিয়ে উচ্চ আদালত ও নিম্ন আদালতে দুটি মামলা চলমান রয়েছে। এছাড়াও ওই জমিতে উচ্চ আদালত স্থিতি অবস্থার আদেশ জারি করেন। স্থিতি আদেশ উপেক্ষা করে গতকাল মঙ্গলবার সকালে হাবিবুর রহমান, আব্দুল লতিফের নেতৃত্বে জাইদেরগাঁও গ্রামের মাহমুদুল হাসান দুলাল, খলিলুর রহমান, গোলাম কবির, মো. নাসির, মো. ওবায়দুল, হুদাসহ ১০-১২জনের একটি দল ইটের কনা ও বিভিন্ন ডাস্ট ফেলে দখলের চেষ্টা করে। এছাড়াও কয়েকটি গাছ কেটে ফেলার অভিযোগ উঠে। এসময় তাদের বাধা দিতে গেলে প্রাণ নাশের হুমকিসহ ওই সম্পত্তি জোরপূর্বক দখল করার হুমকি দেওয়া হয়। এঘটনায় ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী বাংলা ফুডের ব্যবস্থাপনা পরিচালক এস এম জামালউদ্দিন আহম্মেদ বলেন, ১৬শতাংশ জমি নিয়ে হাবিবুর রহমানের সঙ্গে আমাদের বিরোধ ও আদালতে মামলা রয়েছে। এ জমিতে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। আদালতের নির্দেশ অমান্য করে ওই সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করা হচ্ছে।

অভিযুক্ত হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দেওয়ার পর ফোন কেটে দেন। একাধিক বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। এছাড়াও তাকে ক্ষুদে বার্তা পাঠানোর পরও কোন সাড়া দেননি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এবিষয়ে অভিযোগ গ্রহন করা হয়েছে। আদালতের নির্দেশনা অমান্য করে জমি দখল করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এনআই/এসআই
 

Wordbridge School
Link copied!