• ঢাকা
  • রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

সমর্থকদের নিয়ে শর্ট ফিল্ম বানাতে বাংলাদেশে এসেছেন ব্রাজিলিয়ান ফিল্মমেকার


ফেনী প্রতিনিধি ডিসেম্বর ৭, ২০২২, ০৭:২৮ পিএম
সমর্থকদের নিয়ে শর্ট ফিল্ম বানাতে বাংলাদেশে এসেছেন ব্রাজিলিয়ান ফিল্মমেকার

ব্রাজিলিয়ান ফিল্ম মেকার রাফায়েল

ফেনী : তিতে বাংলাদেশিদের ভাষা বোঝে নি তাতে কত রকম ট্রল এর শিকার হয়েছেন ব্রাজিলিয়ান সর্মথকরা। কিন্তু কয়জনই বা জানেন যে তাদের দেশের নাগরিকরা বেশিরভাগই ইংরেজি পর্যন্ত ঠিকমতো জানেনা। কারণ তাদের শিখার প্রয়োজনও হয়নাহ তেমন একটা। বিশ্বকাপ মানেই বাংলাদেশি সমর্থকদের এক অন্যরকম উন্মাদনা, সেখানে তো অনেক সময় নিজের পরিবারকেও কটাক্ষ করতে দেখা যায়। বাংলাদেশি সমর্থকদের ব্রাজিলের প্রতি রয়েছে এক অন্যরকম দুর্বলতা। 

কাতার বিশ্বকাপে ছড়িয়ে পড়েছে বাংলাদেশি সমর্থকদের এই আবেগ ব্রাজিলিয়ানদের মাঝেও। তাইতো ব্রাজিলিয়ান ফিল্ম মেকার রাফায়েল নিজেই চলে এসেছেন বাংলাদেশি সমর্থকদের ক্যামেরাবন্দি করে নিজের দেশের নাগরিকদের কে দেখাবেন বলে। 

গত সোমবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল ৪-১ গোল ব্যবধানে হারিয়ে ব্রাজিল কোয়ার্টার ফাইনালেও উঠে। 

আর এ-ই খেলা দেখার জন্য ফেনীর পুরাতন জেল গেটে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগে স্ক্রিনে খেলা দেখার আয়োজন করা হয়, যেখানেই প্রায় ১০ থেকে ১৫ হাজার দর্শক একসাথে খেলা উপভোগ করেন, যা দেশীয় গণমাধ্যমের নজর কাড়ে। আর গণমাধ্যমের খবর দেখেই তা ক্যামেরা বন্দি করতে ফেনীতে চলে আসেন এই ব্রাজিলিয়ান। 

প্রতিটি মুহূর্তকে ক্যামেরাবন্দি করে রাখার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন তিনি, এ-ই প্রতিবেদক কে রাফায়েল জানালেন ব্রাজিলের নাগরিকদের সমর্থনের কথাও। তিনি বলেন, বাংলাদেশ সম্পর্কে আমি আমার দেশের গণমাধ্যমে শুনেছি, তবে আমি না আসলে মিস করতাম, নিজেকে ধন্য মনে হচ্ছে। বাংলাদেশ এমনভাবে আমাদের কে সাপোর্ট করছে তা সত্যিই অবিশ্বাস্য।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School