• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মোরেলগঞ্জে বাঘের তর্জন-গর্জনে আতঙ্কিত এলাকাবাসী


বাগেরহাট প্রতিনিধি জানুয়ারি ৩০, ২০২৩, ০৯:২৩ এএম
মোরেলগঞ্জে বাঘের তর্জন-গর্জনে আতঙ্কিত এলাকাবাসী

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে পূর্ব-সুন্দরবনের জিউধরা স্টেশন সংলগ্ন এলাকায় বাঘের তর্জন-গর্জন শুনে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। 

রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে ওই গর্জন শোনা যায়।

বন বিভাগের জিউধারার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে রাত ১০টার দিকে জানান, বনসুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্য ও এলাকাবাসীদের সাথে নিয়ে মাইকিং করেছি এবং পাহারা দিচ্ছি, বাঘ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে। এলাকাবাসীও আমারে সাথে রাত জেগে পাহারা দিচ্ছে।

এই কর্মকর্তা জানান, পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। বন এবং পশ্চিম আমুরবুনিয়া গ্রামে মধ্যে শুধু একটা খাল (যা মরা ভোলানদী নামে পরিচিত)। এই খাল পার হয়ে বাঘ যাতে গ্রামে ঢুকতে না পারে সে ব্যাপারে আমরা সতর্ক থেকে পাহারা দিচ্ছি।

মোরেলগঞ্জ থানা অফিনার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান জানান, বাঘ পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন খালের পাড়ে গর্জন দিচ্ছে। আমাদের পুলিশ বাহিনীও সতর্ক আছে। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটি টিম ও বন বিভাগের সাথে যৌথভাবে কাজ করবে।

গত শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের আমুরবুনিয়া সংলগ্ন সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় অনুকুল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হন।

এ সময় আনুকুলের সাথে থাকা একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখের ডাক চিৎকারে নিকটস্থ আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক লাঠি সোটা নিয়ে বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে। তিনি বর্তমানে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!