• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে পৃথক দুই মামলায় বিএনপির ৯৮৬ জন আসামী


সিরাজগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০১:২৪ পিএম
সিরাজগঞ্জে পৃথক দুই মামলায় বিএনপির ৯৮৬ জন আসামী

ফাইল ছবি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিএনপির ৩৮৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০০ জনের নামে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত নেতারা হলেন- জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহরিয়া শিপু, কামারখন্দ সরকারি হাজি কোরব আলী কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক শামিম রেজাসহ ৭ জন।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি জানান, গত শনিবার সকালে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ, সরকারি কাজে বাধা, ককটেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনায় শনিবার রাতে পৃথক দুই মামলা দায়ের হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানা উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম ও কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে এই দু’টি মামলা দায়ের করেন। মামলায় জেলা যুবদলে সভাপতি মিজা আব্দুল জব্বার বাবুকে ১নং আসামি করে ১৯৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। অপরদিকে, সরকারি কাজে বাধা দেওয়ায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম ১৯৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০০ জনের নামে মামলা দায়ের করেছেন। দুই মামলায় মোট ৯৮৬ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুল রহমান মন্ডল বলেন, ‘সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলা, ককটেল নিক্ষেপ ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনায় বিস্ফোরক আইনে দুই মামলা হয়েছে। এই মামলায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।’

উল্লেখ্য, শনিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হয়। এসময় বিএনপির কেন্দ্রীয় পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার সময় উভয় দলের নেতাকর্মীরা মুখোমুখি হলে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সড়কের ওপর থাকা ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।

সোনালীনিউজ/এলএ/এসআই

Wordbridge School
Link copied!