• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিক্ষকের কাছে বিচার না পেয়ে স্কুল কক্ষে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা


চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৯:২০ পিএম
শিক্ষকের কাছে বিচার না পেয়ে স্কুল কক্ষে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

ভোলা: ভোলার চরফ্যাশনে দশম শ্রেণির এক শিক্ষার্থী স্কুল প্রধানের কাছে উক্ত্যক্তের বিচার চেয়ে না পাওয়ায় স্কুল কক্ষের সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটান দশম শ্রেণির ওই শিক্ষার্থী।  

স্কুল শিক্ষার্থী ও তার পরিবার জানান, স্কুলে আসা-যাওয়ার পথে শশীভূষণ থানাধীন রসুলপুর ৩ নম্বর ওয়ার্ডের মো. শামসুর রহমান পন্ডিতের ছেলে মো. তুহিন পন্ডিত (৩৫) নামে এক বখাটে সম্প্রতি সময়ে তাকে উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনার বিষয়টি ওই বিদ্যালয়ের শিক্ষকদেরকে জানানোর পরেও কর্ণপাত না করে স্কুল শিক্ষকরা উল্টো তাকে নিয়ে হাসাহাসি করেন।

মঙ্গলবার সকালে শিক্ষকদের হাসাহাসি ও যৌন উক্ত্যক্তের বিচার না পেয়ে লোকলজ্জায় স্কুল কক্ষের সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী । 

শিক্ষার্থীর যৌন হয়রানির অভিযোগের বিষয়টি নিয়ে শিক্ষকদের কুটূক্তি করার বিষয়ে জানতে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেনকে ফোন দেয়া হলে তিনি উত্তেজিত হয়ে মোবাইল ফোনে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করাসহ বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। 

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটোয়ারী বলেন, ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন শেষে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে তার বাবা-মায়ের জিম্মায় তাকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। তবে অভিযুক্ত তুহিনের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের সাথে স্কুল প্রধানের এহেন আচরণের দুঃখ প্রকাশ করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান রাহুল বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!