• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বজনরা ফেলে দিলো সড়কে, বৃদ্ধার দায়িত্ব নিলো চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার


সিরাজগঞ্জ প্রতিনিধি মার্চ ৬, ২০২৩, ১১:৫২ এএম
স্বজনরা ফেলে দিলো সড়কে, বৃদ্ধার দায়িত্ব নিলো চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার

ঢাকা : ‘রাতের আধাঁরে বৃদ্ধাকে সড়কে ফেলে গেলেন স্বজনরা!’ এই শিরোনামে বেশ কয়েকটি গণমাধ্যমে ০৫ মার্চ একটি নিউজ প্রকাশিত হয়। নিউজটি চোখে পড়ে চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক মিল্টন সমাদ্দারের, সাথে সাথে তিনি বৃদ্ধার দায়িত্ব নিলেন।

জানা যায়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ শাহ শরীফ জিন্দানী (রহ.) এর মাজার শরীফ এলাকাতে পরিবারের সদস্যরাই এই বৃদ্ধাকে রাতের আঁধারে ফেলে রেখে গেছেন। বৃদ্ধার কাছে কিছু জানতে চাইলে বার বার কেঁদে ওঠেন। স্থানীয়রা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বৃদ্ধার আত্মীয় স্বজনদের খোঁজ করার চেষ্টা করেছেন। কিন্তু এতদিনেও স্বজনদের সন্ধান পাওয়া যায়নি।

আরো জানা যায়, বৃদ্ধা অনেক দিন ঠিক মতো খেতে না পেয়ে পেট একদম পিঠের সাথে লেগে গেছে। কঙ্কালসার দেহ নিয়ে অসুস্থ হয়ে বৃদ্ধা মাটিতে শুয়ে আছেন।

চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের পরিচালক সমাজকর্মী মিল্টন সমাদ্দার বলেন, বয়স বাড়লে মানুষ শিশুর মতো আচরণ করে। তখন তাদের প্রয়োজন যত্নের। কিন্তু স্বজনদের এমন আচরণ জঘন্যতম অমানবিক। আমরা বৃদ্ধ মায়ের দায়িত্ব নিয়েছি। তিনি আমাদের আশ্রমে থাকবেন। আমরা চাই একটি মানুষও রাস্তায় পড়ে না থাকুক।

তিনি আরো বলেন, অমানবিক এসব ঘটনার জন্য দায়ি নৈতিক শিক্ষা ও মানবিক মূলবোধের অভাব। এসব সন্তান বা পরিবারের সদস্যদের আইনের আওতায় আনা এখন সময়ের দাবি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!