• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শেরপুরে অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ


শেরপুর প্রতিনিধি মে ৪, ২০২৩, ১১:২২ এএম
শেরপুরে অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

ছবি: সংগৃহীত

শেরপুর: শেরপুর জমশেদআলী মেমোরিয়ার কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার বিরুদ্ধে ওই কলেজের শিক্ষক ছাত্র এবং এলাকার সচেতন মহল তার বিরুদ্ধে সীমাহীন দূর্ণীতীর অভিযোগ এনে তার অপসারন এবং কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল কে সভাপতি করার আহ্বান জানান এলাকা বাসী। 
 
বুধবার (৩ মে) সকাল ১১টায় শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি শেরপুর জমশেদ আলী মেমোরিয়াল কলেজের সামনে এক বিশাল মানববন্ধন ও পরে দাবী আদায়ে হাইওয়ে রোডের মাঝখানে বসে আনন্দোলন কারীরা অবস্থান কর্মসুচি ঘোষনা করেন। প্রায় ১ ঘন্টা জামালপুর শেরপুর হাইওয়ে রোড গাড়ী চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা সারে ১২টায় উপজেলা নির্বাহী অফিসার ও শেরপুর সদর থানার ওসি বছির উদ্দিন বাদল ও প্রশাসনের বিভিন্ন স্তরের লোকজন অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজার বিরুদ্ধে প্রদক্ষেপের আস্বাস দিলে অবস্থান অবরোধ তুলে নেন।

এ সময় স্থানীয় এলাকাবাসী এবং বিভিন্ন গার্ডিয়ান বক্তব্য প্রদান করেন। এতে বক্তরা বলেন ২০০১ সালে অত্র কলেজ টি প্রতিষ্ঠা করেন সে ইউনিয়নের কৃতি সন্তান মিনহাজ উদ্দিন মিনাল তার বাবার নামে জমশেদ আলী মেমোরিয়াল কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাপর পর এলাকার ছেলে মেয়েদের শিক্ষার হার যেমন বেড়েছে তেমনি এলাকার উন্নয়ন হয়েছে। প্রতিষ্ঠাতা সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল প্রতিষ্ঠা লগ্ন হতে কলেজটির সভাপতির দায়িত্ব পালন করেন এবং কলেজটি পর্যায়ক্রমে ডিগ্রি ও অনার্স কলেজে উন্নীত করেন। কিন্তু কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার সেচ্ছা চারিতার কারনে কলেজটি ধ্বংশের পথে।

অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল এর সাক্ষর জাল করে ৪০ এর অধিক শিক্ষক কর্মচারী নিয়োগ দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে। ভর্তি বানিজ্য ও ফরম ফিলাপের সময় নির্ধারিত ফি’র চেয়েও অধিক নিয়ে আত্মসাৎ মেধাবী ও গরীব ছাত্র ছাত্রীদের উপবৃত্তি ও ফ্রি পড়া শোনার সুযোগ থেকে বঞ্চিত করেন।
 
অর্থের বিনিময়ে অকৃতকার্য ছাত্রছাত্রীদের নিকট হতে অধিক অর্থনিয়ে পরিক্ষায় সুযোগ করে দেয়া। ব্যাংক হিসাব লেনদেন না করে আলেজের আভ্যন্তরীন আয়ের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে। ভূয়াবিল ভাউচার এর মাধ্যমে অর্থ আত্মসাৎ করে। পূর্বে কলেজের পাশের হার ছিল ৯৬% । ২০২২ সালে তা নেমে দাড়ায় ২৩%।

নিয়ম বহির্ভুতভাবে প্রতিষ্ঠাতা সদস্যকে পরিচালনা কমিটি হতে বাদ দেয়া এবং বর্তমান এডহক কমিটিতেও সদস্য না করা। মো. মাসুদ রানার  সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রী রন্জিত চন্দ্র। তার বক্তব্যে বলেন, এতসব অপকর্ম করায় শহীদুল ইসলাম রেজা কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালনের যোগ্যতা হারিয়েছেন। স্বানাম ধন্য কলেজটির পূর্বাঅবস্থায় ফিরিয়ে আনতে অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজাকে কলেজ থেকে বহিস্কার ছাড়া বিকল্প নেই।

এছাড়াও বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক অত্র ইউনিয়নের সফল চেয়ারম্যান মিনহাজ উদ্দিন মিনাল, শ্রী খোকন নন্দী, মো. আব্দুল করিম মিস্টার, মো. হানিফ উদ্দিন, মো. আলমগীর হোসেন, আবুল কালাম আজাদ, সোয়েব হাসান শাকিল। এসময় অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজার সাথে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের এরিয়ে যান।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!