• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যশোরের সেই নারী আইনজীবীকে বরখাস্ত


যশোর প্রতিনিধি: মে ১৪, ২০২৩, ০৯:০৬ পিএম
যশোরের সেই নারী আইনজীবীকে বরখাস্ত

যশোর: যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় সেই নারী আইনজীবীকে সাতদিনের জন্য সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। অভিযুক্ত নারী আইনজীবী আরতি রাণী ঘোষের শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় রোববার (১৪ মে) দুপুরে সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা জানান, আরতি রানীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। জবাবে তিনি বলেছেন, ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেন। এছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষত স্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। তবে তিনি ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।

আবু মোর্তজা আরও জানান, জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে সাতদিনের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সময়ে তিনি আদালতে যেতে পারবেন না। পরবর্তীতে আবারও তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এরআগে ৭ মে দুপুরে যশোর আদালতের সামনে এক রিকশাচালককে মারধরের অভিযোগ ওঠে আইনজীবী আরতি রানী ঘোষের বিরুদ্ধ। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। এ ঘটনায় অভিযুক্ত আইনজীবী আরতি রানী ঘোষের শাস্তির দাবিতে মানববন্ধন করে জেলা রিকশা-ভ্যান শ্রমিক লীগ। এরপর অভিযুক্ত আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দেয় যশোর জেলা আইনজীবী সমিতি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!