• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গরু ব্যবসায়ীকে হত্যা ও ১৪ লাখ টাকা লুটের ঘটনায় ৯ ডাকাত গ্রেফতার


নাটোর প্রতিনিধি: জুলাই ২, ২০২৩, ০৭:৩৫ পিএম
গরু ব্যবসায়ীকে হত্যা ও ১৪ লাখ টাকা লুটের ঘটনায় ৯ ডাকাত গ্রেফতার

নাটোর: ঢাকার আফতাবনগর হাটে গরু বিক্রি শেষ বাড়ি ফেরার পথে গত ২৮ জুন একজনকে হত্যাসহ চারজনকে পিটিয়ে আহত করে ১৪ লাখ ১২ হাজার ৮০০ টাকা লুটের ঘটনায় সংঘবদ্ধ ৯ ডাকাতকে গ্রেফতার করেছে নাটোর জেলা পুলিশ।

নাটোরের লালপুর, বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয় বলে রোববার (২ জুলাই) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জানান পুলিশ সুপার সাইফুর রহমান। এর আগে শনিবার (১ জুলাই) রাতে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় ডাকাতির কাজে ব্যাবহৃত একটি ট্রাক জব্দসহ লুটকৃত প্রায় ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো, নাটোরের লালপুরের কদিমচিলান এলাকার ইনদাদুল হক, নাটোরের বড়াইগ্রামের মানিকপুর পশ্চিমপাড়ার শাহ আলম, রুবেল,  আরিফ, টুনিপাড়ার মিঠুন, গোপালপুর মধ্যপাড়ার সোহাগ, সুজন, দায়িরপাড়ার রেজাউল ও চক দীঘরী গ্রামের রসুল।   


 
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, গত ২৭ জুন রাত ১১টার দিকে পাঁচজন গরু ব্যবসায়ী ঢাকার আফতাব নগর হাটে ১৫টি গরু বিক্রি শেষে নগদ টাকা নিয়ে বগুড়া যাওয়ার উদ্দেশ্যে একটি ট্রাকে উঠে।  ট্রাকে উঠার পরপরই যাত্রী বেশে ট্রাকে থাকা ডাকাতদল তাদের সবাইকে মারধর করে দড়ি দিয়ে বেঁধে ফেলে। পরে তাদের কাছে থাকা ১৪ লাখ ১২ হাজার ৮০০টাকা সহ তাদের চারটি মোবাইল লুট করে। এ সময় তাদের মারধরে শহিদুল ইসলাম নামে এক গরু ব্যবসায়ী মারা যায়। গুরুতর আহত হয় অপর চারজন। পরে ডাকাতদল মৃতদেহ ও আহতদের সুবিধাজনক স্থানে ফেলতে না পেরে ট্রাক নিয়ে সারারাত ও সারাদিন ঘুরতে থাকে। এরই একপর্যায়ে রাত হলে সিরাজগঞ্জের হান্ডিয়াল নামক স্থানে আব্দুস সালাম নামে একজন আহতকে চলন্ত ট্রাক থেকে ফেলে দেয় তারা।

পরবর্তীতে ট্রাকটি নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রাণ এলাকায় থামিয়ে মৃতদেহ সহ অপর তিনজনকে ট্রাক থেকে ফেলে দিয়ে পালিয়ে যায় ডাকাতদল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটিসহ আহতদের উদ্ধার করে। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ঘটনার রহস্য উদঘাটনে মাঠে নামে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৯জনকে গ্রেফতার করে। এ সময় ডাকাতির কাজে ব্যাবহৃত ট্রাক ও নগদ প্রায় ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!