• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে প্রাণ গেল ৯ মাসের অন্তঃসত্ত্বা রুমার


রাজবাড়ী প্রতিনিধি জুলাই ২৭, ২০২৩, ০১:৩১ পিএম
ডেঙ্গুতে প্রাণ গেল ৯ মাসের অন্তঃসত্ত্বা রুমার

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুমা বিশ্বাস (২৬) নামে অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে মারা যান তিনি।

রুমা বিশ্বাস রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে ও একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের স্বর্ণ ব্যবসায়ী লিটন ঘোষের স্ত্রী।

স্বামী লিটন ঘোষ জানান, স্ত্রী রুমা ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। রোববার (২৩ জুলাই) রাজবাড়ী শহরের আরোগ্য ক্লিনিকে পরীক্ষা করা হলে রুমার ডেঙ্গু পজিটিভ আসে। অন্তঃসত্ত্বা হওয়ায় তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছিল।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার (২৬ জুলাই) বিকেলে তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়। একইসঙ্গে গর্ভের সন্তানেরও মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে নতুন করে ২২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গুর ব্যাপারে সবাইকে সচেতন থাকার পাশাপাশি বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

তিনি আরও বলেন, অন্তঃসত্ত্বা রুমা বিশ্বাসের মৃত্যুর খবর আমি পেয়েছি। যেহেতু তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন, তাই তার মৃত্যুর তথ্য ওই হাসপাতাল কর্তৃপক্ষই রেকর্ড করবেন।
 
সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!