• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টেকনাফে তিন বন প্রহরীকে অপহরণ, ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি


কক্সবাজার প্রতিনিধি: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৩:৩০ পিএম
টেকনাফে তিন বন প্রহরীকে অপহরণ, ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে নিখোঁজ বন বিভাগের পাহারা দলের তিন সদস্যকে পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সন্ত্রাসীরা জিম্মি করে রেখেছে।এদের পরিবারের কাছে ফোন করে জনপ্রতি ২০ লাখ টাকা করে মোট ৬০ লাখ টাকা মুক্তিপন দাবি করা হচ্ছে।

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে ফোনে পরিবারের সদস্যদের কাছে এই ৩ জন জিম্মি রয়েছে দাবি করে মুক্তিপণ দাবি করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

এর আগে শুক্রবার সকাল ৮ টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ৩ জন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেয়ার সময় নিখোঁজ হয়েছিলেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী।

তিনি জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশ সহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য চেষ্টা করলেও ব্যর্থ হয়েছে। সকালে ফোনে মুক্তিপন দাবি করা হয়েছে।

এই তিনজন হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০) একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।

টেকনাফ বন বিভাগের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, ‘বন থেকে আমাদের পাহারাদার তিন জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। দিনের একটা সময়ের পর থেকে তাদের খোঁজ না পাওয়ায় ধারণা করা হচ্ছে পাহাড়ি সন্ত্রাসীরা ওই তিন বনকর্মীকে অপহরণ করে নিয়ে গেছে। আইনশৃঙ্খলাবাহিনীর সহায়তায় পাহাড়ে আমরা তাদের উদ্ধারের চেষ্টা করছি। কিন্তু পাওয়া যায়নি। এখন মুক্তিপন দাবি করা হচ্ছে।

টেকনাফ থানার ওসি জোবাইর সৈয়দ জানিয়েছেন, ৩ বন প্রহরীদের উদ্ধারের পুলিশ সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!