• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

কুমিল্লায় ম্যাটস শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন


কুমিল্লা প্রতিনিধি: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৯:১৮ পিএম
কুমিল্লায় ম্যাটস শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন

কুমিল্লা: চার দফা দাবি আদায়ে কুমিল্লায় ইন্টার্ন চিকিৎসক, জেলার বেসরকারি মেডিকেল আ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থী ও সাধারণ ডিএমএফ শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছেন।

বুধবার (১৩ ই সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টায় দিকে কুমিল্লা ধর্ম সাগর শহীদ মিনারের সামনে মোমবাতি প্রজ্বলন করে বিক্ষোভ করেন তারা।

কুমিল্লা জেনারেল হাসপাতাল ইন্টার্ন মাইমুনা আক্তার বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে। আমরা চার দফা দাবির বাস্তবায়ন চাই। 

আন্দোলনকারীরা বলছেন, ডিপ্লোমা চিকিৎসকদের সরকারিভাবে নিয়োগ, কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিতসহ বিভিন্ন দাবিতে প্রায় এক দশকের বেশি সময় ধরে আন্দোলন করে আসছে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তা তথা ডিপ্লোমা চিকিৎসকরা। দশক পেরোলেও এখন পর্যন্ত দাবি পূরণ হয়নি স্বাস্থ্য সেবায় সংশ্লিষ্ট এই মানুষগুলোর। 

তারা আরো বলছেন, যুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ডিপ্লোমা মেডিকেল ফ্যাকাল্টি (ডিএমএফ) গঠন করলেও এক দশক ধরে এই পদে নিয়োগ বন্ধ করে রেখেছে সরকার। বঙ্গবন্ধুর প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয় উল্লেখ থাকলেও বাস্তবায়ন হয়নি এর কোনোটিই।

আইএ

Wordbridge School
Link copied!