• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

‘বিএনপির কর্মী বোঝাই’ মাইক্রোবাসে আগুন, অভিযোগ আ. লীগের বিরুদ্ধে


নাটোর প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৪:২৭ পিএম
‘বিএনপির কর্মী বোঝাই’ মাইক্রোবাসে আগুন, অভিযোগ আ. লীগের বিরুদ্ধে

নাটোর : বিএনপির ‘তারুণ্যের রেডমার্চে’ বগুড়ায় যাওয়ার পথে নাটোরে একটি মাইক্রোবাসে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় মাইক্রোবাসে আগুন দেওয়ার এই ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার ব্রিগেডের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু অভিযোগ করে বলেন, নাটোরের দিঘাপতিয়া ও ডালসড়ক এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও মাইক্রোবাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এতে বাগাতিপাড়া উপজেলা ছাত্রদলের ১২ নেতাকর্মী আহত হয়েছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা রাশিদুল ইসলাম কোয়েল এতে নেতৃত্ব দিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় আহতরা হলেন, বাগাতিপাড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোহেল রানা, ছাত্রদল নেতা সম্রাট, মানিক, লিটন, মুন্না, আরজু, রায়হান, শিমুল, মেহেদি, ইমন এবং স্বপন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নাটোর থেকে একটি মাইক্রোবাস বগুড়া অভিমুখে যাচ্ছিল। এ সময় একদল দুর্বৃত্ত মাইক্রোবাসটির পথ রোধ করে দাঁড়ায় ও আগুন ধরিয়ে দেয়।

একটি ছবিতে গাড়ি তল্লাশি করতে দেখা গেছে আওয়ামী লীগ নেতা রাশিদুল ইসলাম কোয়েলকে। তবে গাড়িতে আগুন দেওয়ার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বিএনপির প্রোগ্রামে কোনো নেতাকর্মী নাটোর থেকে যাচ্ছে কিনা সেটা তল্লাশি করা হচ্ছিল। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, নাটোরে বিএনপি এবং আওয়ামী লীগের কোনো কর্মসূচি ছিল না। গাড়িতে নিজেরাই আগুন দিয়ে এখন বিএনপি আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ করছে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ বলেন, আগুনে পোড়া মাইক্রোবাসের যাত্রীরা কনে দেখতে যাচ্ছিলেন। তবে কারা আগুন দিয়েছে, গাড়িটা কাদের ছিল তা জানার জন্য কোনো প্রত্যক্ষদর্শী পাওয়া যায়নি।

মাইক্রোবাসের যাত্রীরা যে কনে দেখতে যাচ্ছিলেন, সেটা কীভাবে বুঝলেন—এমন প্রশ্নে ওসি বলেন, ‘সাংবাদিকরা এমন কথা বলছে।’

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির তিন অঙ্গসংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রাজশাহী বিভাগে এই ‘তারুণ্যের রোডমার্চ’ কর্মসূচি শুরু হয়েছে।

আজ সকাল সাড়ে ১০টার দিকে বগুড়া শহরতলির এরুলিয়া বাজারে সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত এই রোডমার্চ কর্মসূচি হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!