• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

চুয়াডাঙ্গায় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১০০ হুইলচেয়ার বিতরণ


চুয়াডাঙ্গা প্রতিনিধি: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৮:৩১ পিএম
চুয়াডাঙ্গায় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১০০ হুইলচেয়ার বিতরণ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা উপজেলায় বেসরকারি সংস্থা দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ‍্যোগে শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১০০ হুইলচেয়ার বিতরণ করা হয়েছে। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে দর্শনা পৌরসভা মাঠ চত্বরে হুইলচেয়ারগুলো বিতরণ করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস‍্য হাজী আলী আজগর টগর এবং প্রধান আলোচক হিসেবে ছিলেন সংস্থাটির নির্বাহী সদস‍্য সাব্বির আহমেদ মুহিত।

প্রধান অতিথির বক্তব্যে হাজী আলী আজগর টগর বলেন, প্রতিবন্ধীদের প্রতি অনুভূতি থাকলে হবে না, সহানুভূতি থাকতে হবে এবং কাজের মাধ্যমে বাস্তবে প্রতিফলন ঘটাতে হবে। তাহলে বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়ে উঠবে। 

তিনি বলেন, প্রতিবন্ধী সুরক্ষা আইন প্রণয়নের মাধ্যমে প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিবন্ধীদের শিক্ষাবৃত্তি ও মায়ের মমতা দিয়ে সমাজে মর্যাদাকর জায়গায় নিয়ে গেছেন।  

প্রধান আলোচক দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির নির্বাহী সদস‍্য সাব্বির আহমেদ মুহিত বলেন, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে দোস্ত এইড। একজন শারীরিকভাবে অক্ষম ব্যক্তির চলাফেরায় নানা জটিলতা দেখা যায়। আমরা সে কষ্টে খানিকটা কমাতে চুয়াডাঙ্গায় অসহায় মানুষের মাঝে দোস্ত এইডের ১০০টি হুইলচেয়ার উপহার দেয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম এই জেলা অব্যাহত থাকবে।   

এদিকে বিনামূল্যে হুইলচেয়ার পেয়ে খুশি শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরা। এদের মধ্যে প্রতিবন্ধী মিলির মা আমেনা খাতুন বলেন, অভাবের সংসার চালাইতে কষ্ট। হুইলচেয়ার কেনার মতো কোনো সামর্থ্য নাই। কোলে করে বাচ্চাটাকে নিয়ে বিভিন্ন জায়গায় যেতাম। এখন হুইলচেয়ার পেলাম। কষ্টটা অনেকটা লাঘব হয়ে যাবে।

সংস্থাটির চেয়ারম‍্যান জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিকড় সমাজ কল‍্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ও আদীব জামাল, জেসিআই এর পরিচালক মুনতাসির আজগর আকাশ,  চুয়াডাঙ্গা দামুড়হুড়া উপজেলা পরিষদের চেয়ারম‍্যান আবু আলী মুনসুর বাবু, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম‍্যান মো. হাফিজুর রহমান (হাফিজ), দর্শনার পৌর মেয়র মো. আতিয়ার রহমান হাবু, জীবনগর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম এবং সংস্থাটির সদস‍্য হোসাইন আহমেদ ও রমজান আলীসহ অন‍্য কর্মকর্তারা।

উল্লেখ্য, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, পানি স্যানিটেশন, কর্মসংস্থান তৈরি, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, অবকাঠামো উন্নয়ন, জলবায়ু, মানবাধিকার, জরুরি সহায়তাসহ বিভিন্ন ধরণের ৩০টি প্রকল্প নিয়ে দেশব্যাপী কাজ করে থাকে।

আইএ

Wordbridge School
Link copied!