• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

রেললাইনের দুই হাজার ক্লিপ চুরি, অল্পেতে রক্ষা পেলো ট্রেন


ফরিদপুর প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০২৩, ১১:২৭ এএম
রেললাইনের দুই হাজার ক্লিপ চুরি, অল্পেতে রক্ষা পেলো ট্রেন

ফরিদপুর: ফরিদপুর-ভাঙ্গা রেললাইনের পাতের প্রায় দুই হাজার স্প্রিং ক্লিপ খুলে নিয়েছে দুর্বৃত্তরা। বিষয়টি আগে থেকে টের পাওয়ায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন ট্রেনটি।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ট্রেনটি ফরিদপুর থেকে যাওয়ার পথে ভাঙ্গা উপজেলার নওপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ট্রেনের নিয়মিত যাত্রী সৈয়দ নবাবজাদা বলেন, আমি প্রতিদিন ফরিদপুর থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ট্রেনে ভাঙ্গায় আসি। ট্রেনটি ফরিদপুর থেকে ছেড়ে আসার পরে ভাঙ্গা উপজেলার পুকুরিয়া- হামেরদীর মাঝামাঝি জায়গায় এসে ট্রেন থেমে যায়। পরে লোকজনের মুখে জানতে পারি, রেলপাতের ক্লাম বা স্প্রিং ক্লিপ খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

ভাঙ্গার রেলওয়ের স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, রাজবাড়ী থেকে লোকাল ট্রেনটি ফরিদপুর হয়ে ভাঙ্গায় আসার পথে নওপাড়ায় রেল লাইনের পাতির প্রায় ২ হাজার স্প্রিং ক্লিপ খুলে ফেলেছে এমন তথ্য জানার পর ট্রেন সেখানে থেমে যায়।
 
তিনি আরও জানান, নিয়মিত চেকিংয়ের অংশ হিসেবে বুধবার বিকেল ৫টার দিকে পুশ ট্রলি রেল লাইন চেক করার সময় প্রায় ১৫-১৬শ প্যান্ডেল ক্লিপ খোলা দেখতে পায়। পরে বিষয়টি রাজবাড়ী রেল কর্তৃপক্ষকে জানানো হয়। এরপর পুশ ট্রলিটি নষ্ট হওয়া রেলপথের ওপর সিগনাল দিয়ে দাঁড়িয়ে থাকে। রেলপথটি মেরামত করে রাত ৯ টা ৪০ মিনিটে ট্রেনটি ভাঙ্গা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়। এখন ট্রেন চলাচল স্বাভাবিক। প্রায় আড়াই ঘণ্টা পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সোনালীনিউজ/এস/এসআই

Wordbridge School
Link copied!