• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

হিলিতে বিজিবি-বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত 


হিলি (দিনাজপুর) প্রতিনিধি নভেম্বর ১৫, ২০২৩, ০১:১১ পিএম
হিলিতে বিজিবি-বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত 

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে বাংলাদেশের অভ্যন্তরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর সেক্টর কমান্ডার পর্যায়ের সৌজন্য সাক্ষাত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে হিলি সীমান্তের বিজিবি ক্যাম্প হিলি সিপি বিওপি'তে এই সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়।

এই সৌজন্য বৈঠকে বিজিবি'র ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর, পিএসসি, জি এবং বিএসএফ এর ১৪ জন প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন বিএসএফ রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি শ্ৰী মহেন্দ্ৰ সিং। এই সৌজন্য বৈঠকে বিজিবি দিনাজপুর সেক্টরের অধীনস্থ ব্যাটালিয়ন সমূহের অধিনায়কবৃন্দসহ অন্যান্য স্টাফ অফিসার ও কোম্পানী অধিনায়কগণ যোগদান করেন। অন্যদিকে বিএসএফ রায়গঞ্জ সেক্টরের পক্ষেও চার জন ব্যাটালিয়ন কমান্ডেন্টসহ অন্যান্য অফিসার ও প্রতিনিধিবর্গ এই সৌজন্য বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর বলেন, সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির জন্যই মূলত এই বৈঠক অনুষ্ঠিত হলেও প্রাসংগিক সকল বিষয়ই এই সৌজন্য বৈঠকে আলোচনা করা হয়েছে। বৈঠকে সীমান্ত হত্যা ও মাদক চোরাচালান শূন্যের কোটায় নামিয়ে আনাসহ অবৈধ সীমান্ত পারাপার, তারকাঁটার বেড়া কর্তন বন্ধ, উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নিয়মিত যোগাযোগ রক্ষা করা এবং সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সীমান্ত অপরাধ কমিয়ে আনার ব্যাপারে উভয় পক্ষই একযোগে কাজ করার ব্যাপারে দৃঢ় আশবাদ ব্যক্ত করে।

সকালে বিএসএফ প্রতিনিধিদল বিওপি'তে উপস্থিত হলে বিজিবি সেক্টর কমান্ডার ও তার দল বিওপি ফটকে তাদের অভ্যর্থনা জানান। এছাড়াও বিজিবি'র একটি চৌকস দল কর্তৃক সেক্টর কমান্ডার রায়গঞ্জ সেক্টরকে গার্ড অব অনার প্রদান করেন।

সোনালীনিউজ/এসআই/এসআই

Wordbridge School
Link copied!