• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের বিক্ষোভ


লালমনিরহাট প্রতিনিধি নভেম্বর ১৬, ২০২৩, ১১:৪২ এএম
বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের বিক্ষোভ

লালমনিরহাট: লালমনিরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের আগামী এসএসসি পরীক্ষা ২০২৩ এর প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বোর্ড পরীক্ষায় অংশ নেওয়ার দাবীতে বিক্ষোভ করেছে। এসময় প্রায় ৩ঘন্টা বিদ্যালয়ে আটক থাকে অন্যান্য শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। বুধবার (১৫ নভেম্বর) এ ঘটনা ঘটেছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর দেড়টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিদ্যালয়ের মূল ফটকের ভিতরে এবং বাহিরে দুটি তালা ঝুলিয়ে দেয়।

এক পর্যায়ে বিকেল চারটার দিকে স্কুল ছুটি হলে  অন্যান্য শ্রেণীর শিক্ষার্থীরা বের হতে না পেরে হইচই শুরু করে দেয়। পরে স্কুলের শিক্ষার্থীদের বের হয়ে যাওয়ার সুযোগ দিয়ে মূল ফটকে পুনরায় তালা ঝুলিয়ে রাখে তারা। এসময় বিদ্যালয়ে আটকা পড়ে থাকে অন্যান্য শিক্ষকগণ। পরে বিকাল ৫টার পর পুলিশ এসে মূল ফটকের তালা খুলে দেয় এবং শিক্ষকদের নির্বিঘ্নে বেরিয়ে যেতে সহযোগিতা করে। এসময় সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে আন্দোলন শিক্ষার্থীদের বুঝিয়ে বাসায় পাঠিয়ে দেয় পুলিশ।

লালমনিরহাট সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, ফেল করা শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে সমাবেশ করা হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয় তারা যেন পুনরায় প্রাথমিক নির্বাচনের পরীক্ষা দিয়ে পাশ করে। কিন্তু তারা পুনরায় ফেল করে। ফলে তারা বোর্ড পরীক্ষা দেওয়ার ক্ষমতা হারিয়ে ফেলে। কিন্তু তারা কর্তৃপক্ষের নিয়ম না মেনে স্কুলের মুলগেটে তালা ঝুলিয়ে দিয়েছে। আমরা পুলিশ প্রশাসন এব জেলা প্রশাসককে অবগত করেছি তারা এই বিষয় সিদ্ধান্ত নিবেন। তিনি আরো জানান এবারের প্রাথমিক নির্বাচনী পরীক্ষা ৪৮ জন পরীক্ষার্থী ফেল করলেও পরবর্তীতে আবারও পরীক্ষা নিয়ে ২৪ জন পরীক্ষার্থীপাস করে, তারা ফরম পূরণ করতে পেরেছে। গত ১৩ নভেম্বর ফরম পূরণের সর্বশেষ সময় ছিল।

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Link copied!