• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

হাতীবান্ধায় দুর্বৃত্তদের আগুনে ৭ বিঘা জমির ধান পুড়ে ছাই


লালমনিরহাট প্রতিনিধি নভেম্বর ২০, ২০২৩, ০১:১৭ পিএম
হাতীবান্ধায় দুর্বৃত্তদের আগুনে ৭ বিঘা জমির ধান পুড়ে ছাই

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বাড়ির আঙ্গিনায় ধানের গাদায় আগুন দিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা। এতে কৃষকের ধানের গাদায় থাকা ৭ বিঘা জমির ধান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (২০ নভেম্বর ) ভোরে হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভোরের ফজরের নামাজ পড়ে বাড়ি যাওয়ার পথে এক প্রতিবেশী সেখানে ধানের গাধায় আগুন দেখতে পায়। পরে তিনি আশেপাশের লোকজনদের ডেকে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুনের প্রকোপ বেশি থাকায় তারা আগুন নেভাতে ব্যর্থ হন। পরে হাতীবান্ধা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই প্রায় ৭ বিঘা জমির ধান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ কৃষক রফিকুল ইসলাম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমি বাড়িতে না থাকার সুযোগে আমার প্রায় ৭ বিঘা জমির ধানে গাদায় আগুন দিয়েছে। এতে আমার প্রায় দুই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ বিষয়ে আমি হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দিবো। 

হাতীবান্ধা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মোঃ মনির হোসেন বলেন, সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। এতে কৃষকের বেশিরভাগ ধানের গাধা পুড়ে গেছে। 

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি জানা নেই। ক্ষতিগ্রস্ত কৃষক অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Link copied!