• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নৌকার প্রার্থীকে ‘আমাদের আবুল কালাম’ বললেন গাইবান্ধার ডিসি


গাইবান্ধা প্রতিনিধি ডিসেম্বর ৯, ২০২৩, ১০:১১ এএম
নৌকার প্রার্থীকে ‘আমাদের আবুল কালাম’ বললেন গাইবান্ধার ডিসি

গাইবান্ধা : গাইবান্ধায় গত ৩ ডিসেম্বর মনোনয়নপত্রের বৈধতা ঘোষণার সময় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুল আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ‘আমাদের মো. আবুল কালাম আজাদ’ সম্বোধন করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

১৪ সেকেন্ডের ওই ভিডিওটি ‘এডিটেড’ দাবি করে ডিসি গাইবান্ধা ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। এরপর থেকে এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনা চলছে।

আবুল কালাম আজাদ এবার গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী। এর আগে তিনি ২০১৪ সালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়েছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, হলফনামায় তথ্য ও কাগজপত্রের গরমিল থাকায় আবুল কালাম আজাদের মনোনয়নপত্র স্থগিতের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা। একইদিন সংশোধনের আবেদন জানিয়ে সঠিকভাবে হলফনামা দাখিল করেন তিনি। এরপর তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন কাজী নাহিদ রাসুল।

আর ঘোষণার শুরুতেই ‘গাইবান্ধা-৪ আসনে আমাদের মো. আবুল কালাম আজাদ’ বলে সম্বোধন করেন তিনি। ওই দিনের একটি ভিডিও আবুল কালাম আজাদ তার নিজের ফেসবুক পেজে পোস্ট করেন।

এ বিষয়ে জানতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুলকে ফোন করা হয়। কিন্তু তিনি সাড়া দেননি। তবে ফেসবুক ডিসি গাইবান্ধা অ্যাকাউন্টে দেওয়া পোস্টে ভিডিওটি এডিটেড দাবি করা হয়। এতে আরও বলা হয়, এ বিষয়ে প্রচারকারীকে সতর্ক করা হলে তিনি (আবুল কালাম আজাদ) ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন। ডিসি উদ্দেশ্যপ্রণোদিত তথ্য প্রচারের তীব্র প্রতিবাদ জানান এবং অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে সতর্ক করেন।

উল্লেখ্য, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরীকে বাদ দিয়ে এবার আবুল কালাম আজাদকে নৌকার মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এর আগে ২০১৪ সালে মনোয়ার হোসেন চৌধুরীকে পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হন আবুল কালাম আজাদ।

এমটিআই

Wordbridge School
Link copied!