• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কিশোরগঞ্জ-১ আসনে ভাই-বোনের লড়াই


হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডিসেম্বর ১৯, ২০২৩, ১১:০৭ এএম
কিশোরগঞ্জ-১ আসনে ভাই-বোনের লড়াই

কিশোরগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর ) আসনে ভাই-বোনের মধ্যে লড়াই তুঙ্গে।

সাবেক অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও বর্তমান এমপি ডা: সৈয়দা জাকিয়া নুর লিপি। বোন নৌকা এবং ভাই স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) হওয়ার বিষয়টি এখন জেলার সকল শ্রেণি-পেশার মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এক পরিবারে দুই ভাই -বোন প্রার্থীর বিষয়টি নিয়ে এ আসনের কিশোরগঞ্জ উপজেলা সদর-হোসেনপুরসহ জেলা জুড়ে হচ্ছে আলোচনা-সমালোচনা। সৈয়দ পরিবারে ভাই-বোন প্রার্থী হওয়ায় সাধারণ ভোটাররা পড়েছেন বিপাকে।

জানা যায়, সৈয়দ সাফায়েতুল ইসলাম আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে আসনটিতে তার ছোট বোন লিপির প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়ে ছিলেন। এক শতাংশ ভোটারের তথ্য ও স্বাক্ষর গরমিলের কারণে গত ৩ ডিসেম্বর মনোনয়ন বাতিল করেন কিশোরগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল কালাম আজাদ। পরে আপিলে গত ১০ডিসেম্বর প্রার্থীতা ফিরে পান। ১৭ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহরের শেষ দিন থাকলে তিনি তা করেন নি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে দেখা গেছে, ভোটারদের মধ্যে ভাই বোনের নিয়ে বিভিন্ন গান প্রচারিত হচ্ছে। ভোটারদের মুখে শোনা যাচ্ছে, জিতবে এবার নৌকা, ঈগল উড়ছে আকাশে নির্বাচনে জিতবে শেষেসহ বিভিন্ন আশা ও প্রত্যাশার স্লোগান।

হোসেনপুর উপজেলার ভোটার রিপন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা সৈয়দ আশরাফ ভাইয়ের পরিবারের ভাই-বোন প্রার্থী। এখন আমরা ভোটার হিসাবে অত্যন্ত দ্বিধা-দ্বন্দে ভুগছি যে, আমরা কাকে ভোট দিবো, কাকে ভোট দিবোনা।

হোসেনপুর উপজেলার যুবলীগ কর্মী হাকিম তানিম বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নৌকা। তাই আমরা নৌকা প্রার্থী লিপি আপাকে বিপুল ভোটে বিজয় করব ইনশাল্লাহ।

এছাড়াও আসনটিতে সাতজন প্রার্থী মনোনয়ন জমা দিলেও রোববার (১৭ ডিসেম্বর) দুইজন মনোনয়ন প্রত্যাহার করেন। তারা হলেন, সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (স্বতন্ত্র) ও জাকের পার্টির প্রার্থী মো.নাসির উদ্দিন।

সাতজন দলীয় ও একজন স্বতন্ত্র প্রার্থীরা হলেন, আ’লীগের নৌকা প্রতীকে ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে চক্ষু বিশেজ্ঞ ডা: মো, আব্দুল হাই, এনপিপি প্রার্থী আম প্রতীক মো.আনোয়ারুল কিবরিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী ছড়ি প্রতীকে মো. আব্দুল আউয়াল, ইসলামী ঐক্যজোট প্রার্থী হাতপাখা মো.আশরাফ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী ডাব প্রতীকে মোবারক হোসেন, ও স্বতন্ত্র প্রার্থী ঈগল এমপি লিপির বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!