• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল জারিয়াগামী ট্রেন


পূর্বধলা (নেত্রকোনা ) প্রতিনিধি জানুয়ারি ২, ২০২৪, ০৩:১৮ পিএম
অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল জারিয়াগামী ট্রেন

নেত্রকোনা: নেত্রকোনার পূর্বধলায় অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন জারিয়াগামী ২৭২ লোকাল ট্রেনের যাত্রীরা। মঙ্গলবার (২ জানুয়ারী) সকালে লাইনের ৪০টি ডগপিন ও ফিশপ্লেট খোলা অবস্থায় দেখতে পান টহলরত আনসার সদস্যরা। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসানকে জানালে তিনি ট্রেনটি থামানোর ব্যবস্থা করেন। 

রেলওয়ে স্টেশনের বুকিং সহকারি আব্দুল মোমেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকালে উপজেলার পূর্বধলা রেলওয়ে স্টেশন ও জারিয়া স্টেশনের মাঝামাঝি বালুঘাটা নামক স্থানে রেললাইনের ১৭ নং ব্রিজের উপর ৪০টি ডগপিন ও ফিশপ্লেট খোলা অবস্থায় দেখতে পান টহলরত আনসার সদস্যরা। ওই সময় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা জারিয়াগামী ২৭২ ডাউন ট্রেনটি আসছিল। তখন ট্রেনে শতশত যাত্রী ছিলেন। পরে ট্রেনটি পূর্বধলা রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে এসে জারিয়া স্টেশনের আগেই বালুঘাটায় থামানো হয়। লাইনের মেরামত কাজ শেষ হলে ট্রেন স্বাভাবিক গতিতে চলাচল করবে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান বলেন, রেললাইনে সার্বক্ষণিক আনসার সদস্যরা পাহারায় থাকেন। আমি পরিদর্শন করেছি এবং মেরামতের কর্যক্রম চলমান আছে। এখন ৫ কি.মি গতিতে ট্রেন স্বাভাবিক চলাচল করছে। আনসার সদস্যরা বিষয়টি দেখতে পাওয়ায় যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং তদন্ত কার্যক্রমও চলমান।

সোনালীনিউজ/এম/এসআই

Wordbridge School
Link copied!