• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে পোস্টাল ব্যালটে ভোট দেবেন ১২৪ জন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ৭, ২০২৪, ১০:৫৪ এএম
চাঁপাইনবাবগঞ্জে পোস্টাল ব্যালটে ভোট দেবেন ১২৪ জন

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ: পোস্টাল ব্যালট ভোট। শারীরিকভাবে সরাসরি ভোটদানে অসমর্থ ভোটাররা আগে ব্যালট পেপার সংগ্রহ করে কিছু প্রক্রিয়া মেনে তা ডাকযোগে প্রেরণ করে ভোট দিতে পারেন। এই প্রক্রিয়াকে বলা হয় পোস্টাল ব্যালট ভোট। নির্বাচনী দায়িত্বে নিয়োজিত ভোটার, প্রবাসী বাংলাদেশি ভোটার, সরকারি চাকরিজীবী যিনি চাকরি সূত্রে নিজ এলাকার বাইরে বসবাস করেন ও কারাবন্দিরা পোস্টাল ব্যালটে ভোট দিতে আবেদন করতে পারবেন।

এই প্রক্রিয়া অনুসরণ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দায়িত্বে থাকা চাঁপাইনবাবগঞ্জে ১২৪ জন পোস্টাল ভোট দেয়ার জন্য আবেদন করেছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনে ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) ৫৬ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে ২৯ জন রয়েছেন।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানিয়েছে, ভোট গ্রহণের কাজে নিয়োজিত ১২৪ জন ব্যক্তি তাদের ভোট দেয়ার জন্য পোস্টাল ভোটের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের কাছে পোস্টাল ব্যালট প্রেরণ করেছেন রিটার্নিং কর্মকর্তা। ভোট প্রদাণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে পুনরায় রিটার্নিং কর্মকর্তার দপ্তরে পোস্টাল ব্যালটটি পাঠাবেন ভোটাররা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে সারা দেশে সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। যা টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ওয়াইএ

Wordbridge School
Link copied!