• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভোট বর্জন করলেন নোঙর প্রতীকের মতিন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ৭, ২০২৪, ০৪:৪৮ পিএম
ভোট বর্জন করলেন নোঙর প্রতীকের মতিন

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিভিন্ন অনিয়মের কারণ দেখিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন বিএনএম মনোনিত নোঙর প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল মতিন। রোববার (৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এই ঘোষণা দেন। পরে শহরের ফুড অফিস মোড় এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে বিএনএম মনোনিত প্রার্থী অভিযোগ করে বলেন, ভেবেছিলাম শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বেলা যত বাড়ছে আইনশৃংখলা পরিস্থিতির তত অবনতি হচ্ছে। এমনকি কয়েকটি ভোট কেন্দ্রে আমার নির্বাচনি পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেয়া হয়নি। এছাড়া শহরের জোড়বাগান ভোটকেন্দ্রে আমি প্রার্থী আমাকেই প্রবেশ করতে দেয়া হয়নি। তাই আমি এই নির্বাচন থেকে সরে দাঁড়াবার সিদ্ধান্ত নিয়েছি।

নির্বাচনের পরিবেশ নেই উল্লেখ করে তিনি বলেন, আমাকে ও আমার পোলিং এজেন্টদের হত্যার হুমকি দেয়া হচ্ছে। আমি এখন নিজেও জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছি। প্রকাশ্যেই বলা হচ্ছে নৌকা ছাড়া কারও কোনো এজেন্ট থাকবে না।

তিনি আরও বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে এখন পর্যন্ত ২৪টি অভিযোগ করেছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।

তবে এমন অভিযোগ অস্বীকার করে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, তিনি পরাজয় নিশ্চিত হয়েই ভোট বর্জন করেছেন। কারণ জানগণ তাকে চায়না।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন, নোঙর প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল মতিন ভোট বর্জন করেছেন বিষয়টি শুনেছি। তবে সকাল থেকেই সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ হচ্ছে। হয়তো তিনি তার নিজস্ব কোনো কারণে ভোট বর্জন করেছেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট প্রার্থী ৪ জন। তাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ বিশ্বাস (নৌকা), বিএনএমের প্রার্থী মাওলানা আব্দুল মতিন (নোঙ্গর), বিএনএফ প্রার্থী কামরুজ্জামান খান (টেলিভিশন) ও এনপিপির প্রার্থী নাহিদুজ্জামান (আম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওয়াইএ

Wordbridge School
Link copied!