• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

তরুণীদের গোপন ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নিতো বাপ্পী


সাতক্ষীরা প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০২৪, ০৭:৩৯ পিএম
তরুণীদের গোপন ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নিতো বাপ্পী

ছবি প্রতিনিধি

সাতক্ষীরা: প্রথমে সুন্দরী তরুণীদের ফেসবুকে রিকোয়েস্ট পাঠাতেন বাপ্পী। রিকোয়েস্ট একস্পেট হলেই চলতো মধুর কথোপকথন। নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে তাদের প্রেমের ফাঁদে ফেলতেন বাপ্পী। এরপর ওইসব তরুণীর গোপন ছবি ও ভিডিও ধারণ করতেন। একপর্যায়ে ওইসব ভিডিও ফেসবুকে আপলোড করার ভয় দেখিয়ে হাতিয়ে নিতেন হাজার হাজার টাকা। তবে শেষ রক্ষা হয়নি বাপ্পীর ধরা পড়েছেন পুলিশের জালে।

মারুফ হোসেন বাপ্পী নামে ওই প্রতারককে সাতক্ষীরার মুনজিতপুর এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি ওই এলাকার আনোয়ারুল ইসলামের ছেলে।

জানা যায়, সাতক্ষীরার এক তরুণীর সাথে ফেসবুকে পরিচয়ের পর সম্পর্ক হয় বাপ্পীর। এরপর বিয়ের প্রলোভনে ওই তরুণীর একান্ত মুহূর্তের ভিডিও ধারণ করে ভয় দেখাতে থাকেন। একপর্যায়ে ওই তরুণীর বাবা বাদী হয়ে সদর থানায় মামলা করেন। অভিযোগটি আমলে নিয়ে অভিযানে নামে পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় শনাক্ত করা হয় অভিযুক্ত বাপ্পীকে। এরপর অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে বাপ্পীকে ধরে পুলিশ।

গ্রেপ্তারের পর বাপ্পী বলছে, ঢাকার একটি বেসরকারী কলেজে বিবিএতে পড়াশোনা করলেও তরুণীদের কাছে নিজেকে ডাক্তার পরিচয় দিতেন তিনি। বেশ কয়েকবছর ধরেই এমন কাজ করে আসছিলেন। ফেসবুকে এক নারীর সাথে আপত্তিকর ছবি তোলার পরে প্রতারণার ধারণা মাথায় আসে তার।

পুলিশ বলছে, গ্রেফতারের পর বাপ্পীর ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের একাউণ্টে প্রায় অর্ধশতাধিক নারীর সাথে তার গোপন ছবি উদ্ধার করা হয়েছে। এসব ছবি দেখিয়ে চাপ সৃষ্টি করে লাখ লাখ টাকা হাতানোর প্রমাণও মিলেছে। এছাড়া তার কাছ থেকে দুটি স্মার্ট ফোন ও একটি ডিএসএলআর ক্যামেরাও উদ্ধার করেছে পুলিশ।

ওয়াইএ

Wordbridge School
Link copied!