• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

১২২ প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিলো লাইভ এন্ড হোপ ফাউন্ডেশন


সাতক্ষীরা প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৬:৫৬ পিএম
১২২ প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিলো লাইভ এন্ড হোপ ফাউন্ডেশন

ছবি প্রতিনিধি

সাতক্ষীরা: সুন্দরবন সংলগ্ন উপকূলীয় আশাশুনি উপজেলার অসহায়-শারীরিক প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, নর্দান এডুকেশন গ্রুপের প্রেসিডেন্ট ও লাইফ এন্ড হোপ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) আশাশুনি সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে লাইফ এন্ড হোপ ফাউন্ডেশনের আয়োজনে ১২২ জন শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ড. আবু ইউসুফ মোহাম্মদ আব্দুল্লাহ তার নিজস্ব অর্থায়নে এ সব হুইল চেয়ার বিতরণ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজারুল ইসলাম মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি ড.আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন প্রতিবন্ধী নাগরিকরা যেন সমাজে অন্যসব নাগরিকের মতো সমান অধিকার ও মর্যাদা নিয়ে বসবাস করতে পারেন সে বিষয়ে জনসচেতনা তৈরি করতে হবে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদেরকে নাগরিক সুযোগ-সুবিধা দিয়ে যথাযথ প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি জ্ঞানের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। তবেই প্রতিবন্ধী ব্যক্তিরাও জাতীয় উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবে এবং আগামীতে আশাশুনি উপজেলার ৪০০ অসহায় ব্যক্তিদের মাঝে দেড় লক্ষ টাকা মূল্যের ইজিবাইক ক্রয় করে বিতরণ করবেন বলে আশ্বস্ত করেন।

স্কুলের সিনিয়র শিক্ষক আসিফ ইকবালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আশাশুনি থানা অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার অধিকারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম মোল্লা, উপজেলা কৃষক লীগের সভাপতি এনএম বি রাশেদ সরোয়ার শেলী, সাধারণ সম্পাদক মতিলাল সরকার, প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক প্রমুখ।

ওয়াইএ

Wordbridge School
Link copied!