• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্যের উদ্বোধন


ফেনী প্রতিনিধি মার্চ ১৮, ২০২৪, ১১:৫৬ এএম
ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্যের উদ্বোধন

ফেনী: ফেনীতে মহান আল্লাহর ৯৯ নাম সম্বলিত ও মহানবী হযরত মোহাম্মদ (স:) এর নাম সম্বলিত দৃষ্টিনন্দন ইসলামিক ভাস্কর্যের উদ্বোধন করা হয়েছে। এটি ফেনীর মিজান রোডের মাথায় অবস্থিত।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় ভাস্কর্যের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। ফেনী পৌরসভার উদ্যোগে স্থাপিত ভাস্কর্যটি বাস্তবায়ন করেন পৌর মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজি।

সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী এমন দৃষ্টিনন্দন স্থাপনার ভূয়সী প্রশংসা করে বলেন, মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক কেরাত সম্মেলন হয়। সে ময়দানের সম্মুখে আল্লাহর নাম সম্বলিত এ ভাস্কর্য নির্মাণ নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান, আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এই প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী। আমরা শান্তিতে থাকতে চাই।

পৌর মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজি বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রসূলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এটি নির্মাণ করা হয়েছে।

পৌরসভা সূত্রে জানা যায়, ভাস্কর্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে। এছাড়া, ভাস্কর্যের ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান প্রচার করা হবে।

এআর

Wordbridge School
Link copied!