• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘আর সহ্য করতে পারছি না’ বলেই ছাদ থেকে লাফ


নিজস্ব প্রতিবেদক  মার্চ ১৮, ২০২৪, ০৮:১২ পিএম
‘আর সহ্য করতে পারছি না’ বলেই ছাদ থেকে লাফ

ঢাকা: ‘আর সহ্য করতে পারছি না’—এ কথা বলে সাততলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে নিহত হয়েছেন আরিফুল ইসলাম রিফাত (১৮) নামের এক তরুণ। সোমবার (১৮ মার্চ) রাজধানীর বংশালের সিদ্দিকবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

রিফাতের পরিবার জানায়, আজ বিকেলে রিফাত ছাদ থেকে লাফ দেন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে বিকেল ৩টা ২০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রিফাত নবাবপুরের একটি দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন।

রিফাতের বাবা আবুল হাসনাত বলেন, ‘বেশ কয়েক বছর ধরে আফজাল নামে এক ব্যক্তির থেকে আমরা প্ল্যাট কিনেছি। কিন্তু ৬ বছর হয়ে গেলেও ফ্ল্যাটে গ্যাস, পানি ও বিদ্যুতের সংযোগ দেওয়া হচ্ছিল না। বছর খানিক আগে পানি ও গ্যাস সিলিন্ডার পেলেও বিদ্যুতের সংযোগ দিচ্ছিলেন না আফজাল। এ নিয়ে আজ দুপুরে আমজাদকে ফোন করে বাসায় আসতে বলি। কিন্তু সে না এসে তার ভাই ইকবালকে পাঠায়। পরে ইকবাল এসে জানায় বর্তমানে ফ্ল্যাটে বিদ্যুৎ সংযোগ দিতে পারবেন না তারা।’

রিফাতের বাবা অভিযোগ করে বলেন, ‘ফ্ল্যাট কেনার পর থেকে ৫ বছর ধরে আমার অসুস্থ মা আঙ্গুরা বেগমকে নিয়ে কষ্ট করে দিন পার করছি। বছরখানিক আগে পানি সংযোগ ও গ্যাস সিলিন্ডার দেওয়া হলেও বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছিল না। অথচ শুরু থেকে পুরো ভবনটিতে সব সংযোগই রয়েছে। আজ আফজাল ও তার ভাই ইকবালের কাছে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য অনুরোধ করেন আমার ছেলে। কিন্তু তারা জানিয়ে দেন, এখন পারবে না। এ সময় আমার ছেলে ‘‘আর সহ্য করতে পারছি না” বলে দৌড়ে ছাদের চলে যায়। গিয়ে দেখি, সে ছাদ থেকে লাফিয়ে নিচে পড়েছে। পরে হাসপাতালে নিয়ে আসি।’

বংশাল থানার উপপরিদর্শক (এসআই) মো. আলাউদ্দিন বলেন, মরদেহটি হাসপাতালের মর্গে রয়েছে। মৃতের পরিবারে অভিযোগগুলো আমলে নিয়ে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গেছে, ওই তরুণ ভবন থেকে লাফিয়ে পড়ে মারা গেছেন।

এমএস

Wordbridge School
Link copied!