• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

গাজীপুরে এক বছরে ট্রাফিক মামলা ১০ হাজার, জরিমানা ৫ কোটি 


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ৪, ২০২৪, ০৩:৪৫ পিএম
গাজীপুরে এক বছরে ট্রাফিক মামলা ১০ হাজার, জরিমানা ৫ কোটি 

গাজীপুর: শিল্প সমৃদ্ধ জেলা গাজীপুরের ট্রাফিক পুলিশ গত এক বছরে ট্রাফিক ও সড়ক পরিবহন আইনে জেলার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে বিভিন্ন যানবাহনের ওপর ১০ হাজার ২৯২টি মামলা করেছে। এ সময়ে আইন অমান্য করার দায়ে এসব যানবাহনে ৫ কোটি ১২ লাখ ২ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে আদায়কৃত জরিমানার এসব অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে জেলার ট্রাফিক পুলিশের অফিস এ তথ্য জানিয়েছে। অফিস সূত্রে আরও জানাগেছে,গেল বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত।সড়ক ও পরিবহন আইন বাস্তবায়নে জেলার ট্রাফিক পুলিশ বিভাগ যানবাহনে গাড়ির ফিটনেস না থাকা,মোটরসাইকেল চালকের হেলমেট না থাকা,ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন না থাকা, মোটরসাইকেলে তিন আরোহী চলাচল,রুট পারমিট না থাকা,ট্রাফিক সিগন্যাল ও বিধিনিষেধ অমান্য করাসহ নানা অনিয়মের দায়ে ১০ হাজারেরও অধিক মামলা করে বিপুল সংখ্যক এ জরিমানা আদায় করে
সরকারি রাজস্ব অর্জন করেছে। 

এ ব্যাপারে গাজীপুর জেলা ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুস সাকিব খান বলেন,জেলার সড়ক পথ নিরাপদ ও নির্বিঘ্ন করতে ট্রাফিক পুলিশ সব সময় চেকপোস্ট ও অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন,জেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট চন্দ্রা, পল্লীবিদ্যুৎ,সফিপুর বাজার, মৌচাক আমবাগান ক্রসিং,মৌচাক বাসস্ট্যান্ড,সাহেব বাজার, মাওনা চৌরাস্তা, মাওনা হতে জৈনা বাজার,হোতাপাড়া, কালীগঞ্জ কাপাসিয়া মোড়, কাপাসিয়া বাজার,পাবুর মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়ির কাগজপত্র চেক করা হচ্ছে। 

এ ছাড়াও বিভিন্ন আইন ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে জেলা ট্রাফিক পুলিশ। মূলত এসব কার্যক্রম পরিচালনার সময়ে বিভিন্ন যানবাহনের নামে মামলা করা হয় এবং অপরাধের ধরন অনুযায়ী জরিমানা আদায় করা হয়। যা পরবর্তীতে আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়। 

এমএস

Wordbridge School
Link copied!