• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লায় যুবদল ও ছাত্রদলের ৩ নেতা কারাগারে


কুমিল্লা প্রতিনিধি এপ্রিল ২২, ২০২৪, ০৫:২০ পিএম
কুমিল্লায় যুবদল ও ছাত্রদলের ৩ নেতা কারাগারে

কুমিল্লা: নির্বাচনী সহিংসতার অভিযোগে দায়ের করা মামলায় কুমিল্লার এক যুবদল ও দুই ছাত্রদল নেতাকে কারাগারে পাঠিয়েছে আদাতল।

সোমবার (২২ এপ্রিল) তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক নাসরিন জাহান। এসব তথ্য জানিয়েছেন মামলার আসামি পক্ষের আইনজীবী মো. আলী আক্কাস।

কারাগারে পাঠানো হয়, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি নুরুল আলম চৌধুরী নোমানকে।

আইনজীবী মো. আলী আক্কাস বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচনী সহিংসতার একটি মামলায় তাদের কারাগারে পাঠিয়েছে আদালত। তারা আজ হাজিরা দিতে এসেছিল। আমরা তাদের জামিন চেয়েছি। কিন্তু আদালত আমাদের জামিন আবেদন মঞ্জুর করেননি।

এদিকে তাদের দেখতে আদালত প্রাঙ্গণে যান কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি, সাবেক দুইবারের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তাদের আদালত থেকে কারাগারে নেয়া পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে সেখানেই ছিলেন তিনি। তিনি বলেন, ভোটচুরি করে ক্ষমতায় বসা সরকার মানুষের কণ্ঠরোধ করতে মামলা দিয়ে যাচ্ছে। এসব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই। আজ কুমিল্লার উদিয়মান কয়েকজন ছাত্রদল ও যুবদল নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। তাদের নি:শর্ত মুক্তির দাবি জানাই। বিএনপি দেশের জনগণের আশার আলো। কিন্তু এভাবে একযুগের বেশি সময় ধরে মামলা মোকদ্দমা করে বিএনপিকে ঠেঁকানোর অপচেষ্টা চালাচ্ছে এই সরকার।

এমএস

Wordbridge School
Link copied!