• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আ.লীগের সাধারণ সম্পাদকসহ ৮ জনের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা 


বরগুনা প্রতিনিধি  এপ্রিল ২৫, ২০২৪, ০৬:২৬ পিএম
আ.লীগের সাধারণ সম্পাদকসহ ৮ জনের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা 

বরগুনা: বরগুনার তালতলীর আলোচিত আপত্তিকর ভিডিওর ঘটনার জেরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আমতলী উপজেলা জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন পচাকোড়ালিয়া চেয়ারম্যান আঃ রাজ্জাক হাওলাদার। মামলা আমলে নিয়ে বিচারক বরগুনা জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ প্রদান করেন। 

মামলার আসামীরা হলেন তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ছোট বগী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌফিকুজ্জামান তনু। তার ছোট ভাই উপজেলা যুবলীগ নেতা তারেকুজ্জামান তারিক, এখন টেলিভিশনের স্টাফ রিপোর্টার আরিফ হোসেন, দৈনিক যুগান্তরের আমতলী তালতলী প্রতিনিধি জসিম শিকদার, কড়ইবাড়িয়া ইউনিয়নের শফিকুল ইসলাম ইমন, মোঃ মিলন গাজী, ছোটবগীর ঠং পাড়া গ্রামের মোঃ ফারুক ও পচাকোড়ালিয়া ইউনিয়নের তাশরিফ আহমেদ জুয়েল। 

মামলার বিবরণীতে বাদী উল্লেখ করেন, তিনি একজন নম্র, ভদ্র, শান্ত, মার্জিত রুচিশীল, আইন মান্যকারী ব্যক্তি। গত ২০২২ সালের ১০ অক্টোবর মামলার ১ নং আসামী তৌফিকুজ্জামান তনু তার ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে একটি আপত্তিকর ভিডিও প্রেরণ করেন। পূর্ব কল্পিত সৃজিত ভিডিওটি প্রেরণ করে আসামি তার বড় ভাই মনিরুজ্জামান মিন্টুর পক্ষে উপজেলা পরিষদে নির্বাচন করতে হবে বলেন। তার ভাইয়ের নির্বাচন না করলে ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি প্রদান করেন এবং বিভিন্ন সময়ে ১ নং আসামি ভিডিও ভাইরাল করারকাণ্ডে পঞ্চাশ লক্ষ টাকা দাবি করেন। গত ৩ এপ্রিল ২০২৪ বাদী ব্যাংকে যাওয়ার সময় মামলার ২নং আসামি তাকে তার অফিসে ডেকে নিয়ে একই ঘটনায় পঞ্চাশ লক্ষ টাকা দাবী করে। এসময় বাদী টাকা দিতে অস্বীকার করলে তার ব্যাগে থাকা পাঁচ লক্ষ টাকা ২নং আসামি জোড় পূর্বক আদায় করেন।

মামলার বিষয়ে বাদী আঃ রাজ্জাক হাওলাদার বলেন, উদ্দেশ্য মূলকভাবে সিরিজ ভিডিও বানিয়ে যারা সামাজিক ভাবে হেয়পন্ন করেছে তাদের বিরুদ্ধে আদালতে পর্নোগ্রাফি আইনের ৮(১),৮(২),৮(৩),৮(৪),৮(৫),৮(৬),৮(৭) ধারায় মামলার নালিশ করেছি আমতলী জুডিশিয়াল আদালতে। আদালত মামলা আমলে নিয়ে গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন। 

এব্যাপারে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ বশির আলম বলেন, আদালতের নির্দেশ হাতে পেলে বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএস 

Wordbridge School
Link copied!