• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘরমুখো মানুষের ঢল, পরিবহন সংকটে যাত্রীরা 


গাজীপুর প্রতিনিধি জুন ১৫, ২০২৪, ১০:৪২ এএম
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘরমুখো মানুষের ঢল, পরিবহন সংকটে যাত্রীরা 

ঢাকা: গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। এতে করে দেশের ময়মনসিংহ বিভাগ ও এর আশপাশের জেলায় চলাচলকারী দূরপাল্লার বাসসহ বিভিন্ন ধরনের গণপরিবহনের তীব্র সংকট দেখা দিয়েছে।এ পরিস্থিতিতে চরম দুর্ভোগ ও বিপাকে পড়েছেন এ মহাসড়ক ব্যবহার করে নাড়ির টানে বাড়ি ফেরা হাজার-হাজার মানুষ। 

শনিবার (১৫) জুন সকালে গাজীপুর চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা গেছে, এ মহাসড়কে ঈদ যাত্রায় অতিরিক্ত গাড়ীর চাপ বেড়ে যাওয়ায় স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছে না দুর পাল্লার বাস ও বিভিন্ন গণপরিবহন। চৌরাস্তাসহ এর আশেপাশের এলাকার জুড়ে থেমে-থেমে যেতে হচ্ছে সংশ্লিষ্ট পরিবহন গুলোকে। 

একই সঙ্গে মহাসড়কে ঈদ যাত্রায় ঘরমুখো মানুষের চাপ তিন গুণ বেড়ে যাওয়ায় দূরপাল্লার বাস ও বিভিন্ন পরিবহনের চালকরা গাড়ির ভাড়া নৈরাজ্য শুরু করেছেন। এতে করে বাড়তি ভাড়ার চাপে পড়ে ভোগান্তি পোহাতে হচ্ছে এই মহাসড়ক ব্যবহারকারী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরা। 

অপর দিকে গাজীপুরের আরেক গুরুত্বপূর্ণ মহাসড়ক ও উওর বঙ্গের ট্রানজিট পয়েন্ট খ্যাত। ঢাকা- টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় গাড়ির চাপ বেশি থাকায় চন্দ্রাকেন্দ্রিক যানবাহনের জটলা রয়েছে।  

চন্দ্রা মোড়ে উওর বঙ্গ গামী দূরপাল্লার বাস ও বিভিন্ন পরিবহনের হেলপার ও চালাকরা জানিয়েছেন, গতকাল শুক্রবার (১৪) জুন গাজীপুরের অনেক শিল্প কারখানা ছুটি হয়ে যাওয়ায় অতিরিক্ত যাত্রীর চাপে মহাসড়কে যানজটের জটলা সৃষ্টি হয়েছে। এর মধ্যে আবার মহাসড়কে দিগুণ গাড়ির চাপ বাড়ছে। 

এজন্য এক দিকে সড়কে যানচলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে। এ দিকে এ মহাসড়কের যাত্রীরা জানিয়েছেন, গাড়ির অপেক্ষায় অবস্থান করতে- করতে অনেকেই বাধ্য হয়েই ট্রাক, পিকআপসহ খোলা গাড়িতে চড়েই বাড়ি যাচ্ছেন। 

এ ব্যাপারে নাওজোড় হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন বলেন, রাতভর ঘরমুখো মানুষের ঢল ও পশুবাহী গাড়ির চাপে মহাসড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। তিনি আরও বলেন, এখনো ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ ও মানুষের উপস্থিতি রয়েছে। গাজীপুর হাইওয়ে পুলিশের সকল ইউনিটের সদস্যরা দিন-রাত কাজ করছে যাতে কোথাও কোনো মহাসড়কে যানবাহনে জটিলতা সৃষ্টি না হয়। 

এআর

Wordbridge School
Link copied!