• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়াকে বিদেশে নিতে স্মারকলিপি, সময় চাইলেন আইনমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৩, ২০২১, ০২:৫৮ পিএম
খালেদা জিয়াকে বিদেশে নিতে স্মারকলিপি, সময় চাইলেন আইনমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা : ৪০১ ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে আইনমন্ত্রী আনিসুল হক নিকট স্মারকলিপি প্রদান করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। বিএনপিপন্থি আইনজীবীদের দেওয়া স্মারকলিপি পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিএনপিপন্থি আইনজীবীরা খালেদা জিয়াকে বিদেশে নিতে স্মারকলিপি দেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এ সময় খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে বিএনপিপন্থি আইনজীবীদের দেওয়া স্মারকলিপি পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

এটি পরীক্ষা করে দেখবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী। এজন্য সময় চেয়েছেন তিনি।

বিএনপিপন্থি আইনজীবীরা জানিয়েছেন, ৪০১ ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে পারে সরকার।

হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবি জানিয়ে আসছেন বিএনপির নেতারা। তবে সরকারের তরফ থেকে বারবারই বলা হচ্ছে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুযোগ নেই। কারণ তিনি দণ্ডপ্রাপ্ত আসামি।

বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়ার এখন যে অবস্থা তাতে দেশে তার প্রয়োজনীয় চিকিৎসার সুযোগ নেই।

এর আগে দুপুর পৌনে ২টায় স্মারকলিপি দিতে সচিবালয়ে পৌঁছান আইনজীবীরা। প্রতিনিধি দলে ফজলুর রহমান, জয়নুল আবেদীনসহ এক ডজনের বেশি আইনজীবী ছিলেন। তারা মন্ত্রীর সঙ্গে বসে মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবি জানান।
 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!